ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / ২০জুন বিশিষ্ট শিক্ষাবিদ এ.টি. আহমেদ হোসাইন রুশদীর ৪৬তম মৃত্যুবার্ষিকী

২০জুন বিশিষ্ট শিক্ষাবিদ এ.টি. আহমেদ হোসাইন রুশদীর ৪৬তম মৃত্যুবার্ষিকী

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলার কৃতি সন্তান বিশিষ্ট শিক্ষাবিদ শাহ্তলী জিলানী চিশতী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শাহ্তলী নিবাসী মরহুম মাওলানা এ টি আহমেদ হোসাইন রুশদীর আগামী ২০ জুন-২০২১খ্রি: রবিবার ৪৬ তম মৃত্যুবার্ষিকী। ১৯৭৫ সালের এই দিনে ঢাকার হ্যালি ফ্যামেলি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ৪৬তম মৃত্যুবাষিকী উপলক্ষ্যে করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে এ বছর কর্মসূচী গ্রহন করা হয়েছে। উদযাপন কমিটি ও স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল সাড়ে ৮টায় কলেজ মসজিদে পবিত্র কোরআন খতম, স্বাস্থ্যবিধি মেনে মরহুমের কবর জিয়ারত, কলেজ মিলনায়তনে সীমিত আকারে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান, উদযাপন কমিটির আহবায়ক ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস ।
জানা গেছে, মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী এজিবিতে উচ্চ পদস্থ কর্মকর্তা হিসেবে চাকুরী করেছিলেন। চাকুরীকালীন সময়ে তিনি অতীব সততার সাথে দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষা প্রসারের জন্য নিজের বহু অর্থ সম্পদ ও জমি দান করেছিলেন।

তিনি শাহ্তলী কামিল মাদরাসা, শাহ্তলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়,হযরত শাহজালাল উচ্চ বিদ্যালয় , উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহ্তলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩০নং মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাফানিয়া রুশদী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সারা দেশে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন। শিক্ষা বিস্তারে অবদান রাখায় তৎকালীন সরকার তাকে গোল্ড মেডেল ও রুশদী উপাধিতে ভূষিত করেন।

উল্লেখ্য মরহুম মাওলানা এ.টি আহমেদ হোসাইন রুশদী দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদীর দাদা।

এদিন আমন্ত্রিতদের স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে অনুষ্ঠানে আসার জন্য অনুরোধ জানিয়েছেন শাহ্তলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন ও জিলানী চিশতী কলেজ অধ্যক্ষ ও উদযাপন কমিটির সদস্য সচিব মো:হারুন-অর রশিদ ।

Facebook Comments

Check Also

মতলব উত্তর থানার ওসির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ, নিন্দা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরের মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল এর বিরুদ্ধে সামাজিক …

Shares
vv