ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় শহরাস্তি / ১৫ ফেব্রুয়ারি চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নির্বাচন

১৫ ফেব্রুয়ারি চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নির্বাচন

মোঃ মাসুদ রানা/নোমান হোসেন আখন্দ : আগামী ১৫ ফেব্রুয়ারি চাঁদপুর জেলা সিএনজিচালিত অটোরিকশা মালিক সমিতি নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।
বৃহস্পতিবার (২৮ শে জানুয়ারি) বিকেলে শাহরাস্তি গেইট (দোয়াভাঙ্গা) সমিতির প্রধান কার্যালয়ে রেজিস্ট্রেশন নং চট্ট-১৮৭৮ এর   নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রধান কমিশনার এ তফসিল ঘোষণা করেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়,  গত ১৯ আগস্ট২০২০ তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম অধিদপ্তরের উপ-পরিচালক মো . মনিরুজ্জামান স্বাক্ষরিত একটি পরিপত্রের আলোকে এ  নির্বাচন অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সমিতি কে একটি পত্র প্রদান করা হয়। যার নং ৪০.০২.০০০০.৩০৭.০৩৬(অংশ-২)২০১৭-৩৯৪/১(৪) ।
ওই হিসেবে গত ২৩ জানুয়ারি ২০২১ তারিখে  ওই হিসেবে  সমিতির (রেজিস্ট্রেশন নং চট্ট-১৮৭৮ এর  ) প্রধান কার্যালয় এক সাধারন সভায় সর্বসম্মতিক্রমে আগামী ১৫ ফেব্রুয়ারি-২০২১ গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচন সম্পুর্ন পড়তে সংশ্লিষ্টরা সর্বসম্মতিক্রমে একটি সিদ্ধান্তে উপনীত হন । ওই পরিপত্রে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ধারা ১৭৯(ঞ) মোতাবেক নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি না হওয়া পর্যন্ত বর্তমান কমিটির দায়িত্ব চালিয়ে যাওয়ার একটি সিদ্ধান্ত গৃহীত হয়।
পরবর্তীতে ওই নির্বাচন সম্পন্নের লক্ষ্যে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। এতে চেয়ারম্যান নির্বাচন উপ-পরিষদ হিসেবে মোঃ হুমায়ুন কবির হিরু সুয়াপাড়া শাহরাস্তি পৌরসভা, মোহাম্মদ নূরুল ইসলাম সদস্য নির্বাচন উপ পরিষদ গ্রাম উপলতা, মোহাম্মদ বোরহান উদ্দিন সদস্য নির্বাচন উপ পরিষদ গ্রাম প্রসন্ন পুর শাহরাস্তি চাঁদপুর।
পরে উপস্থিত গণমাধ্যম কর্মীদের সামনে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির এ নির্বাচন অনুষ্ঠানের একটি রোডম্যাপ ঘোষণা করেন। তিনি ওই সময় উপস্থিত গণমাধ্যমকর্মীদের সম্মুক্ষে সকলের অবগতির জন্য জানান, রেজিঃ নং চট্ট-১৮৭৮ স্মারক নং-০১/২০২১ জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতির নির্বাচন সম্পূর্ণ লক্ষে আজ বৃহস্পতিবার ২৮/১/২১ নির্বাচনের তফসিল ঘোষণা করা হইল ।
একই সঙ্গে আগামী বুধবার ৩রা ফেব্রুয়ারি২১ তারিখে মনোনয়নপত্র ক্রয় শেষে তা জমা বা গ্রহণ করা হইবে । পরদিন বৃহস্পতিবার ০৪/০২/২০২১ তা যাচাই-বাছাই করা হইবে। কেউ চাইলে ৫ ফেব্রুয়ারি শুক্রবার তা প্রত্যাহার করিতে পারিবে । সর্বশেষ আগামী ১৫ ই ফেব্রুয়ারি২০২১ সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত গোপন ব্যালটের মাধ্যমে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পরবর্তীতেনির্বাচন সম্পন্ন শেষে ফলাফল প্রকাশ করা হইবে।
Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে যুবতিকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্ত আটক

এস এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জে ৫ মার্চ শুক্রবার সকালে ফরিদগঞ্জ বাজার লিংক রোডে ২১ …

Shares
vv