ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় ফরিদগঞ্জ / হয়রানি থেকে রক্ষা পেতে ফরিদগঞ্জের জমিদার পরিবারের সংবাদ সম্মেলন

হয়রানি থেকে রক্ষা পেতে ফরিদগঞ্জের জমিদার পরিবারের সংবাদ সম্মেলন

আনিছুর রহমান সুজন : পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে এবং জীবনের নিরাপত্তা চেয়েছেন, চাঁদপুরের ফরিদগঞ্জে হিন্দু জমিদার পরিবারের শেষ উত্তরাধিকার নারায়ণ সিংহ রায়। বৃহস্পতিবার দুপুরে ফরিদগঞ্জ প্রেসক্লাবে এই বিষয় সংবাদ সম্মেলন করেন তিনি। এসময় তার পক্ষ নিয়ে এলাকার প্রায় বেশ কয়েকজন মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের প্রবীণ ব্যক্তি সেখানে উপস্থিত ছিলেন।

প্রেসক্লাবের সহসভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নারায়ণ সিংহরায় জানান, ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের অর্ন্তগত তার দাদা ভগীরথ সিংহরায় ও তার পুর্ব পুরুষরা প্রায় ২২টি গ্রামের জমিদার ছিলেন। সর্বশেষ তারা প্রায় ৪০ একর সম্পত্তির মালিক ছিলেন।

গত কয়েক বছর পুর্বে তিনি এসব বিষয়ে জানতে পেরে কাগজপত্র সংগ্রহ শুরু করলে তার উপর নেমে আসে একের এক মিথ্যা মামলা ও হয়রানি। এই পর্যন্ত তার বিরুদ্ধে ১৩/১৪টি মামলা দায়ের হয়েছে।

তিনি বলেন, তার নৈতিক অধিকার ফিরে পেতে আশপাশের হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের যারাই তার পক্ষে অবস্থান নিয়েছেন, তাদেরকেই মামলায় জড়ানো হয়েছে। সর্বশেষ গত ৮ জানুয়ারী তার বিরুদ্ধে সর্বশেষ মামলা দায়ের হয় আদালতে।

এ বিষয়ে স্থানীয়, ফরিদগঞ্জ ও চাঁদপুরে বহু শালিশী বৈঠক হলেও সচীন্দ্র ভৌমিকের সন্তান সুশীতল ভৌমিক, মনশীতল ভৌমিক ও প্রাণশীতল ভৌমিক কোন কাগজপত্র দেখাতে পারেন নি। এক পর্যায়ে তিনি বাধ্য হয়ে ১৯৫৭ ও ১৯৫৮ সালে গোপনে দুইটি বন্টক নামা খারিজের জন্য চাঁদপুর জজ আদালতে মামলা দায়ের করার পর তারা আরো ক্ষিপ্ত হয়ে উঠে ।

এখন তারা তার জেঠার মতো তাকেও গুম করে ফেলার হুমকি দিচ্ছে বলে তিনি সংবাদ সম্মেলনে দাবী করেন। এসময় তিনি বলেন, এক সময়ের জনবান্ধব ও প্রতাপশালী জমিদারের বংশধর হয়েও পিতৃপুরুষের সম্পত্তি থেকে বঞ্চিত। একটি কুঁড়ে ঘরে স্ত্রী সন্তান নিয়ে যেখানে বসবাস করছেন, অথচ তার চারপাশে একরে একরে সম্পত্তি থাকলেও তারা অসহায়।

তিনি অভিযোগ করে বলেন, সুশীতল ভৌমিক নিজেকে মুক্তিযোদ্ধা দাবী করে বিভিন্ন সময়ে প্রভাব খাটিয়ে তাকে হয়রানি করছেন। আসলে তিনি প্রকৃত মুক্তিযোদ্ধা নন।

সংবাদ সম্মেলনে স্থানীয় লোকজনের পক্ষে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উত্তম মজুমদার, হাজী রুহুল আমিন মাস্টার, জাহাবক্স মিজি, বাচ্চু মৃধা, কালু মিয়া রাঢ়ী, হাজী আনোয়ার হোসেন, নুরু মিয়া গাজী, খোরশেদ আলম, সফিকুর রহমান, ফয়েজ আহাম্মদ, বোরহান উদ্দিন, নুরু মোল্লা প্রমুখ।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে পুলিশ ও স্বাস্থ্য কর্মীসহ ৮ জনের করোনা শনাক্ত, আক্রান্ত ছাড়ালো শতাধিক

এস.এম ইকাল : ফরিদগঞ্জে শতাধিক ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা । পুলিশ পরির্দশক, স্বাস্থ্য কর্মী ও মৃত …

vv