ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / হেফাজতের হরতালে বসিলা, সানারপাড়ে সড়ক অবরোধ

হেফাজতের হরতালে বসিলা, সানারপাড়ে সড়ক অবরোধ

মোদিবিরোধী বিক্ষোভে হেফাজতে ইসলামের কর্মী নিহতের ঘটনায় আজ (২৮ মার্চ) সারা দেশে হরতাল ডেকেছে সংগঠনটি। হরতালে সমর্থন দিয়েছে ইসলামী আন্দোলনসহ বেশ কিছু ইসলামি রাজনৈতিক দল। আজকের হরতালে বাধা দেয়া হলে কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। হাটহাজারী, বি-বাড়িয়া ও বায়তুল মোকাররমে হামলায় হতাহতের ঘটনার প্রতিবাদে হেফাজতে ইসলাম এ হরতাল কর্মসূচি ঘোষণা করে।

আজ সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় হরতালের সমর্থনে মিছিল বের করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। মোহাম্মদপুরের বসিলায় মিছিল বের সড়ক অবরোধ করেছে মাদ্রাসার ছাত্ররা। এসময় তারা সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করে যান চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করে। এসময় পুলিশ তাদের বাধা দেয়।

এদিকে ঢাকার পূর্বাঞ্চলের প্রবেশপথ সাইনবোর্ডের সানারপাড়ে সড়ক অবরোধ করেছে মাদ্রাসা ছাত্ররা। সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহন কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়ছে। অল্প সংখ্যক দূরপাল্লার যানবাহনও চলাচল করছে। হরতালকে ঘিরে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ, র‍্যাব, বিজিবির সদস্যরা।

এপিসি জলকামান নিয়ে বিভিন্ন সড়কে টহল দিচ্ছে তারা। এদিকে পুলিশের পাশাপাশি মাঠে রয়েছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। এছাড়াও ঢাকা-চিটাগাং মহাসড়কের সানারপাড় এলাকায় হরতালের সমর্থনে সড়ক অবরোধ করে রেখেছে হেফাজতের নেতাকর্মীরা।

এর আগে বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারা দেশে আন্দোলনরতদের ওপর হামলা ও ৪ জন নিহত হওয়ার ঘটনায় এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এদিকে হেফাজতে ইসলামের আমীর জুনায়েদ বাবুনগরী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে অবস্থান করছেন। সেখান থেকে হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, ‘আমরা চাই ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হোক।’ তিনি দাবি করেন, হেফাজতের মোট ৫ জন কর্মী শহীদ হয়েছেন। এর মধ্যে চারজন হাটহাজারীতে এবং একজন ব্রাহ্মণবাড়িয়ায়। তিনি আরও বলেন, ‘আমাদের এ কর্মসূচি সরকারের বিরুদ্ধে ছিল না। এটি ছিল নরেন্দ্র মোদির বিরুদ্ধে। মোদি সে দেশে মুসলিমদের নির্যাতন করছেন। এর প্রতিবাদ স্বরূপ এ কর্মসূচি দিয়েছিলাম।

Facebook Comments

Check Also

কচুয়া সড়কে বোনের নাতির ঈদের কাপড় দিয়ে লাশ হয়ে ফিরলেন দাদি

মোঃ রাছেল, কচুয়া : বোনের নাতির জন্যে ঈদ উপহার দিয়ে বাড়ি অন্য বোনের বাড়িতে যেতে রওনা …

Shares
vv