ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হানারচর ইউনিয়নে ৪০ দিনের কর্মসুচির কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

হানারচর ইউনিয়নে ৪০ দিনের কর্মসুচির কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলা  ১৩ নং হানারচর ইউনিয়নে ৪০ দিনের কর্মসূচির মাটি কাটা কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। শ্রমিক দিয়ে কাজ করার কথা থাকলেও সরকারি নিয়মনীতি তোয়াক্কা না করে সেখানে শ্রমিক ব্যবহার না করেই এস্কেভেটর ভেকু মেশিন দিয়ে দ্রুতগতিতে রাস্তা নির্মাণের কাজ সম্পূর্ণ করেছে। এতে করে সরকারের উদ্দেশ্য ব্যাহত ও বঞ্চিত হচ্ছে সাধারন শ্রমিকরা।

বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর সদর উপজেলা হানারচর ইউনিয়নের ৯নং ওয়ার্ড জনবিচ্ছিন্ন এলাকা সাদুল্যাপুরে চরে গিয়ে দেখা যায়, ওই এলাকায় মাত্র চারটি পরিবার বসবাস করছে। হানারচর ইউনিয়নে বেশ কয়েকটি ওয়ার্ডের জনগণ অবহেলিত। ইউনিয়নের মানুষের কথা চিন্তা না করে জনবিচ্ছিন্ন জায়গায় ইউপি চেয়ারম্যান ছত্তার রাঢ়ী নিজের স্বার্থ হাসিল করতে নামমাত্র একটি মাটির রাস্তা নির্মাণ করছে।

৪০দিনের কর্মসূচিতে প্রতিদিন ৩৪ জন শ্রমিকের কাজ করার কথা থাকলেও সেখানে ভেকু মেশিন দিয়ে কাজ করায় জনমনে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। এই ইউনিয়নে  ৪০ দিনের কর্মসূচির ৪টি রাস্তার কাজ করার জন্য ১৩ লক্ষ ৭৪ হাজার টাকা বরাদ্দ এসেছে। কর্মসূচির কাজের টাকা শ্রমিকদের নিজস্ব একাউন্টে জমা হওয়ার কথা থাকলেও চেয়ারম্যান ও অগ্রণী ব্যাংকের ম্যানেজারের যোগসাজশে সেই টাকা শ্রমিক ছাড়াই উত্তোলন করছে।

এলাকার স্থানীয় জনগণ অভিযোগ করে বলেন, সরকারি ভাবে ৪০ দিনের কর্মসুচির  রাস্তার প্রস্হ্যতা ১২ ফুট পাসে মাটি ফালানোর নিয়ম থাকলেও সেখানে ৮/৯ ফুট প্রস্ত্যতায় মাটি ফেলে হয়েছে। সাদুল্লাপুর চরে চারজন পরিবার বসবাস করে সেখানে এ রাস্তাটি দরকার ছিল না।কিন্তু চেয়ারম্যান সরকারি টাকা অপচয় করে নিজের পকেট ভারী করতে এই চরে রাস্তাটি ভেকু মেশিন দিয়ে রাস্তাটি নির্মাণ করেছে।

এদিকে ৯ নং ওয়ার্ডের আরেকটি জায়গায় লোক দেখানো কাজ করছে চেয়ারম্যান। মাত্র ৭/৮ জন শ্রমিক দিয়ে একটি রাস্তায় মাটি ফেলানোর কাজ করছে। প্রতি বছরই এই ইউনিয়নে ৪০দিনের কর্মসূচির টাকা আত্মসাৎ করেছে চেয়ারম্যান ছাত্তর রাঢ়ী।

এর পূর্বে তারা অনিয়মের অনেক সংবাদ স্থানীয় ও জাতীয় পত্রিকায় প্রচার করা হয়। তার পরেও তার দুর্নীতি কোন অংশে না কমায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

Facebook Comments

Check Also

বন্যার পানিতে প্লাবিত চাঁদপুর : বাড়ি-ঘর ছেড়ে রাস্তায় মানুষ

প্রিয় চাঁদপুর ডেস্ক : বন্যার পানিতে প্লাবিত হয়েছে চাঁদপুর জেলা। শহর এবং গ্রামে সর্বত্রই ভয়াবহ …

vv