ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / হাজীগঞ্জ-শাহরাস্তিবাসিকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান এমপি’র

হাজীগঞ্জ-শাহরাস্তিবাসিকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান এমপি’র

বিশেষ প্রতিনিধি : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে হাজীগঞ্জ-শাহরাস্তিবাসিকে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহবান জনিয়েছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মুঠো ফোনে তিনি জানান, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা গত ৩১ মে থেকে সারাদেশে লকডাউন শিথিল করেছে। সাথে সাথে সাধারণ ছুটিও বন্ধ করা হয়েছে। সকল সরকারি-বেসরকারি অফিস খোলা হয়েছে। খুলে দেয়া হয়েছে বন্ধর সহ সকল ব্যবসা বাণিজ্য। নির্ধারিত একটি সময়ে করোনা ভাইরাসের পরিস্থিতি বিবেচনায় খুলে দেয়া হবে শিক্ষাপ্রতিষ্ঠানও।

তিনি বলেন, এ মূহুর্তে সকলকে সাবধানতা অবলম্বন করতে হবে। সকলকে স্বাস্থবিধি মেনে অন্তত: ৩ ফুট দূরত্ব বজায়ে রেখে চলা ফেরা করতে হবে। প্রতি ঘন্টায় সাবান দিয়ে হাত ধূতে হবে। মুখে মাস্ক ব্যবহার করতে হবে।

তিনি বলেন, দেশে আইন হয়েছে ঘরের বাহিরে মাস্ক ব্যবহার না করলে ১ লাখ টাকা জরিমানা এবং ৬ মাসের জেল অথবা উভয় দন্ডে দন্ডিত হতে পারে।

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, কোথাও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা ঠিক হবেনা। মাননীয় প্রধানমন্ত্রী লকডাউন শিথিল করেছে। দেশের অর্থনৈতিক বিষয়কে চিন্তা করে সেখানে কোন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা মানে প্রধানমন্ত্রীর কথাকে অমান্য করা।

তিনি বলেন, চাঁদপুর জেলার মধ্যে হাজীগঞ্জ হলো প্রধান বাণিজ্যিক কেন্দ্র। এখানকার দোকানপাট বন্ধ থাকলে তাদের ক্রেতা হারাতে হবে। এই ক্রেতাগণ চাঁদপুর, কচুয়া ও শাহরাস্তির দিকে ধাবিত হবে। এতে ব্যবসায়ীকভাবে হাজীগঞ্জের ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হবে।

তিনি বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তিবাসিকে আরো সাবধান হতে হবে। যারা বিভিন্ন এলাকা থেকে হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় যাবে তাদেরকে অবশ্যই হোম কোয়ারেন্টাইন মানতে হবে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পশুর হাটে পুলিশের মাস্ক বিতরণ

স্টাফ রিপোর্টার : মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানার লক্ষ্যে জনসাধারণকে সতর্ক করা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত …

vv