ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় হাজীগঞ্জ / হাজীগঞ্জ বাজারে লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল সমাবেশ
লকডাউন বিরোধী বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশে ব্যবসায়িদের একাংশ।

হাজীগঞ্জ বাজারে লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল সমাবেশ

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের হাজীগঞ্জে সরকার ঘোষিত ৫ এপ্রিল সোমবার থেকে এক সপ্তাহের লকডাউনের ২য় দিনে লকডাউন বিরোধী বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ করেছে ব্যবসায়িরা।

৬ এপ্রিল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় হাজীগঞ্জ বাজারের হর্কাস মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে হাজীগঞ্জ পশ্চিম চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের বাজার লক্ষ্মী নারায়ন জিউড় আখড়া প্রদক্ষিণ শেষে বিক্ষোভ মিছিলটি পূর্ব বাজার আমিন ঘুরে হাজীগঞ্জ প্লাজার সামনে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সরকার ঘোষিত ২য় দফায় লকডাউনে দোকান বন্ধ রাখার সিদ্ধান্তের বিরোধিতা করে বিক্ষোভ মিছিল করেছে ব্যবসায়ীরা। দোকান খুলতে দেওয়ার দাবিতে হাজীগঞ্জ পৌর হকার্স মার্কেট, নূর আহম্মেদ প্লাজার ব্যবসায়ীসহ প্রায় ২ সহস্রাধিক ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিলে যোগ দেয়।

এ সময় বিক্ষোভ মিছিলে বিভিন্ন মার্কেট থেকে আসা সহস্রাধিক ব্যবসায়ী, দোকান মালিক ও কর্মচারীরা একত্রিত হয়ে শহরে এ বিক্ষোভ মিছিল বাহির করে।

মিছিলটিতে শ্লোগানের মাধ্যমে ব্যবসায়ীরা বলেন, স্বাস্থ্যবিধি মানবো, দোকান পাট খুলবো, লকডাউন মানি না এ শ্লোগান দিতে দেখা যায় বিক্ষোভকারী শত-শত ব্যবসায়ীদের।

বিক্ষোভ সমাবেশে হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি, নূর আহম্মেদ প্লাজা ব্যবসায়ী মালিক সমিতি এবং কাতার কানাডা ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি এবায়েদুর রহমান খোকন বক্তব্য দিয়ে ব্যবসায়ীদের স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পড়া এবং সামাজিক দুরুত্ব বজায় রেখে স্ব-স্ব অবস্থানে যাওয়ার জন্য অনুরোধ করেন। তিনি আরো বলেন, ব্যবসায়ীরা এ ভাবে আন্দোলন এবং বিক্ষোভ মিছিল না করেন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের মাধ্যমে উপজেলা প্রশাসনের সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানান।

হাজীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এস.আই মোশাররফ সহ সঙ্গীয় ফোর্স ব্যবসায়ীদের স্বাস্থ্য বিধি মেনে চলা এবং আন্দোলন থেকে বিরত থাকার অনুরোধ জানান।
এসময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ বাজার হর্কাস মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মিলন মজুমদার এবং সাধারণ সম্পাদক সোহেল হোসেনসহ ব্যবসায়ীবৃন্দ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে একদিনে করোনামুক্ত ২১ জন : নতুন শনাক্ত এগারো

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন করে আরো ১১ জন আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা …

Shares
vv