ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / হাজীগঞ্জ বাকিলা ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে একাধিক প্রার্থী মাঠে

হাজীগঞ্জ বাকিলা ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে একাধিক প্রার্থী মাঠে

স্টাফ রিপোর্টার : আসন্ন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সকল ওয়ার্ড ও ইউনিয়নের সম্মেলন সম্পন্ন করার প্রস্তুতির খবর শুনার পর থেকে ইউনিয়ন পর্যায় পদ-পত্যাশী নেতাকর্মীরা নড়েছড়ে বসেছে। উপজেলার গুরুত্বপূর্ণ ২নং বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা এরই মধ্যে দৌড় ঝাপ শুরু করতে দেখা যায়।

জানা যায়, বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সর্বশেষ অনুষ্ঠিত হয় ২০১২ সালে। প্রায় ৭ বছর পর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার লক্ষে একাধিক সভাপতি ও সাধারন সম্পাদক পদ-প্রত্যাশী নেতারা ইউনিয়নের সকল ওয়ার্ডের আওয়ামী লীগ কর্মীদের সাথে সম্পর্ক বজায় রেখে চলেছেন।

গত ১২ অক্টোবর জেলা ও ৩ নভেম্বও উপজেলা আওয়ামী লীগের সবুজ সংকেত পাওয়ার পর থেকে বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদকরা ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের খোজ খবর নেওয়া শুরু করে দিয়েছে। যে যখন যে ভাবে যাকে সময় পায় এলাকার চায়ের দোকানে কিংবা আড়ালে বসে নিজ নিজ অবস্থান তৈরিতে ব্যস্তসময় পার করতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে নাম শুনা যাচ্ছে বর্তমান সভাপতি ও পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী। তিনি ছাত্রলীগ ও যুবলীগের নেতৃত্বে থেকে সাফল্য দেখিয়ে টানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালনের পর বর্তমানে সভাপতি পদে আসিন রয়েছেন। এবারও যে সব প্রার্থীর নাম শুনা যায় তাতে বর্ষীয়ান এ রাজনৈতিক নেতার সাথে উঠে আসতে পারবে না বলে নেতাকর্মীরা মনে করেন।

সভাপতি পদে লড়তে চান আরেক উদীয়মান নেতা উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন কৃষক লীগের আহবায়ক আবুল কালাম চৌধুরী। সাবেক ছাত্রনেতা ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি এবং গত কাউন্সিলে সভাপতি পদে প্রতিদ্বন্ধীকারী আওয়ামী লীগ নেতা মো. অহিদুজ্জামান পাটওয়ারী এবারও প্রার্থী হচ্ছেন বলে জানা যায়।

বাকিলা ইউনিয়নে আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে বর্তমান সাধারন সম্পাদক হাবিবুর রহমান লিটন এবারের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রার্থী হচ্ছেন। সাবেক ছাত্র নেতা ও দলের ক্লিন ইমেজের পরিচিতি হিসাবে নেতাকর্মীদের কাছাকাছি হিসাবে গত ৬/৭ মাস খোজখবর অব্যাহত রেখে চলেছেন। বাকিলা বাজারে সব সময় যার অবস্থান সেই রাজপথের সৈনিক, জামায়াত বিএনপির আতংক ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ও আহবায়ক নজরুল ইসলাম নজু এবার প্রথম বারের মত উক্ত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রার্থী । থানা যুবলীগের ১নং সদস্য হিসাবে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের রাজনৈতিতে তার একটা অবস্থান রয়েছে বলে জানা যায়।

উক্ত ইউনিয়ন আওয়ামী লীগের তৃনমূল কর্মীদের অভিমতে জানা যায়, মাঠে অনেক প্রার্থী রয়েছে তা আমরা ইতিমধ্যে জেনেছি। কাউন্সিলে ভোটের মাধ্যমে এদের থেকে আমরা সভাপতি ও সাধারন সম্পাদক হিসাবে তাদেরকে বেচে নিবো যাদের বিরুদ্ধে কোন ট্রেন্ডার বাজি, দল বাজি, বিদ্যুৎ বানিজ্য কিংবা নেতাকর্মীদের কোন প্রকার হয়রানি করার অভিযোগ নেই।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিন বলেন, আমরা ইতিমধ্যে প্রস্তুতি নিয়েছি, আসাকরি চলতি মাসের মধ্যেই উক্ত ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের কাজ সম্পন্ন করবো।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ডাকাতি ঠেকাতে ঝোঁপঝাড় পরিষ্কার অভিযান

অমরেশ দত্ত জয় : চাঁদপুরের কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহাজাহান শিশির উপজেলায় ডাকাতি ঠেকাতে রাস্তার দু’পাশের …

vv