ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / হাজীগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর জাহাঙ্গির আলমের একটি প্রশংসনিয় উদ্যোগ

হাজীগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর জাহাঙ্গির আলমের একটি প্রশংসনিয় উদ্যোগ

মো. মজিবুর রহমান রনি : যেন যানজটের শহরে পরিনত হয়েছে হাজীগঞ্জ বাজার। যা রিতিমত দূর্বিসহ করে তুলেছে এই বাজারে আসা ক্রেতা বিক্রেতাদের। কখনো কখনো অসহনীয় মাত্রায় ছাড়িয়ে যায় এই যানজট। এ যেন দৈনন্দিন সমস্যায় পরিনত হয়েছে। আর এই সমস্যা সমাধানকল্পে একের পর এক উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছেন হাজীগঞ্জের দায়িত্বে থাকা ট্রাফিক পরিদর্শক (টিআই)জাহাঙ্গীর আলম। কুঁড়িয়ে নিচ্ছেন হাজীগঞ্জ বাসীর ভালোবাসা ।

টিআই জাহাঙ্গীর আলম হাজীগঞ্জে যোগদানের পর থেকেই বাজারের যানজট নিরসন ও পথচারিদের বাধাহীন চলাফেরা নিশ্চিত করতে বেশকিছু পদক্ষেপ গ্রহন করেন। যা এক এক করে সফলতায় রুপ দিচ্ছেন। রয়েছে কিছু চলমান কার্যক্রমও।

এর মধ্যে অন্যতম হল-হাজীগঞ্জ বাজারের চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশ থেকে ফুটপাত দখল মুক্ত করন ।
হাজীগঞ্জ ডিগ্রী কলেজ রোড ও আমিন রোডের সামনে (থানা রোড) মৈত্রী শিশু উদ্যান ও জুনিয়র হাই স্কুলের গেইটের সামনে ও সড়কের পাশ থেকে নিরাপদ দূরত্ব স্থাপন, সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাজারের মেইন রোডে (চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক) ডেলিভারী ভ্যান বা পিকআপ থেকে মালামাল আনলোড বন্ধ করা এবং তাদেরকে নির্দিষ্ট সময়ের মধ্যে মালামাল আনলোডের নির্দেশ দেওয়া হয়েছে ।

এছাড়া বাজারের ভিবিন্ন স্থান থেকে অবৈধ, দখলকৃত স্থায়ী অটোরিক্সা ও সিএনজি স্ট্যান্ড উচ্ছেদ করে তাদের বিকল্প ব্যাবস্থা করে দেওয়া হয়েছে। টিআই জাহাঙ্গীর আলম তার ব্যক্তিগত উদ্যোগে হাজীগঞ্জ পৌর মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপন এর সহযোগিতায় সড়কের পাশে অবস্থিত বেশ কয়েকটি স্থানে গর্ত ভরাট এবং অসমতল অংশকে ইট ও সিমেন্ট বালু দিয়ে ঢালাই করে দিয়েছেন ।

তেমনি আরেকটি সুন্দর উদ্যোগ বাস্তবায়ন শুরু করেছেন ২১শে ফেব্রুয়ারী রবিবার থেকে চাঁদপুর-কুমিল্লা রুটের যাত্রীবাহী বাস স্ট্যান্ড আগের জায়গা থেকে আর পশ্চিম দিকে যাত্রী চাউনি (মাইক্রো স্ট্যান্ড) এ স্থানান্তর করেন ।

টিআই জাহাঙ্গীর আলম বলেন, হাজীগঞ্জ বাজারকে যানজট মুক্ত ও পথচারীদের চলাচলের প্রতিবন্ধকতা দূরিকরনে বেশ কিছু পদক্ষেপ গ্রহন করে বাস্তবায়ন করেছি। আরো কিছু প্রদক্ষেপ গ্রহন করেছি যা বাস্তবায়ন সময়ের অপেক্ষা মাত্র ।

সড়কের দূর্ঘটনা এড়াতে বিদ্যুতের পিলার নিরাপদ দূরত্বে স্থাপনের জন্য পল্লী বিদ্যুতের সাথে কথা বলেছি। হাজীগঞ্জ পশ্চিম বাজারে অবস্থিত জেব্রা ক্রস ও স্প্রীড ব্রেকার নির্মানের জন্য সড়কের জেলা প্রকৌশলী ও হাজীগঞ্জ উপজেলা-প্রকৌশলীর সাথে কথা বলেছি। হাজীগঞ্জ পৌরসভা মেয়র মহোদয় ও হাজীগঞ্জ থানা পুলিশ আমাকে এসব কাজে সর্বাত্বক সহযোগিতা করছেন ।

আর এ ধারা অব্যাহত রাখতে তিনি কৃতজ্ঞতার সহিত হাজীগঞ্জ বাজার ব্যাবসায়ী সমিতি, বাজার ব্যাবসায়ী, সাংবাদিক, বিভিন্ন পরিবহনের চালক ও পরিবহনের শ্রমিকদের সহযোগিতা কামনা করেন ।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে যুবতিকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্ত আটক

এস এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জে ৫ মার্চ শুক্রবার সকালে ফরিদগঞ্জ বাজার লিংক রোডে ২১ …

Shares
vv