ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে লাখো মুসল্লীর জুমাতুল বিদা’র নামাজ আদায়
মোনাজাতের অংশ

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে লাখো মুসল্লীর জুমাতুল বিদা’র নামাজ আদায়

প্রখর রোদ উপেক্ষা করে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে একসাথে অর্ধ লক্ষাধিক মুসল্লী জুম’আতুল বিদা’র নামাজ আদায় করেছে। শুক্রবার জুম’আতুল বিদা উপলক্ষে দেশের বিভিন্ন স্থান থেকে মানুষ এ মসজিদে নামাজ পড়তে আসে। সকাল ১০টার মধ্যেই বিশাল মসজিদের প্রথম ও দ্বিতীয় তলায় কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। সে সময় বয়ান শুরু করেন মসজিদের ছানী ইমাম মাওলনা মুফতি মাওলানা এনামুল হক।

দূর-দূরান্ত থেকে আগত মুসল্লিদের নির্বিগ্নে নামাজ আদায় করতে মসজিদ কর্তৃপক্ষ মসজিদের মাঠ, আলিয়া মাদ্রাসা মাঠ ও ভবন, কওমী মাদ্রাসা ভবন, হাজীগঞ্জ টাওয়ার, রজনীগন্ধ্যা মার্কেট, হাজীগঞ্জ প্লাজা, প্রাইম ব্যাংক ভবন, সাবেক পৌরসভার উপরে বিশাল জামায়াতের আয়োজন করা হয়। এ সব ভবন সাড়ে ১২টার মধ্যেই ধর্মপ্রাণ মুসল্লিদের অংশগ্রহণে কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

দুপর ১টায় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহা সড়ক স্টেশন রোডের সম্মুখ থেকে শুরু করে পূর্ব বাজারস্থ আমিন রোড পর্যন্ত মুসল্লীরা নামাজের জন্য কাতারে দাঁড়িয়ে পড়েন। এ সময় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে সকল প্রকার যানবাহন চলা-চল বন্ধ হয়ে যায়।

এ সময় আশ-পাশের বিভিন্ন বিপনী বিতান, মার্কেট, বাসা-বাড়ির ছাদেও দূর দুরান্ত থেকে আগত মুসল্লীরা নামাজ আদায় করতে দেখা যায়।

প্রখর রোদ উপেক্ষা করে মুসুল্লীগন, মাঠ ও মহাসড়কে নামাজ আদায় করে। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ্ব মুফতি আব্দুর রউফ। মোনাজাতের সময় আমিন আমিন ধ্বনীতে আকাশ-বাতাস মূখরিত হয়ে উঠে। এ সময় আল্লাহর দরবারে পানা’হ চেয়ে জুম’আতুল বিদা’র মোনাজাতে মুসুল্লীদের কান্নায় আকাশ-বাতাশ ভারি হয়ে উঠে।

জুম’আতুল বিদা’র জামায়াতের প্রস্তুতি ও জুম’আতুল বিদা’র জামায়াত প্রসঙ্গে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের মোতাওয়াল্লী ড. মো. আলমগীর কবির পাটওয়ারী “প্রিয় চাঁদপুর প্রতিবেদক আবু সাইদ আজাদ রকিব’কে” বলেন, যেহেতু, আলহামদুলিল্লাহ প্রখর রোদ উপেক্ষ করে বিশাল জামায়াতে নামাজ আদায় করেছি। অন্যান্য বছরের চেয়ে এবার জুম’আতুল বিদা’র নামাজ আদায়ের বিশেষ ব্যবস্থা করা হয়েছে অনেক বেশী। যার ফলে শান্তিপূর্ন ও সুশৃঙ্খলভাবে নামাজ আদায় সম্পন্ন হয়েছে।

এ সময় পৌরসভা, থানা প্রশাসন, বিভিন্ন প্রতিষ্ঠান ও এলাকাবাসী সার্বিক সহযোগিতার কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বিশাল জামায়াত মসজিদ কর্তৃপক্ষের একার পক্ষে আয়োজন কঠিন। সবার আন্তরিক সহযোগিতা না থাকলে জুমাতুল বিদাহ নামাজ শৃঙ্খলার মধ্যে দিয়ে আদায় করা সম্ভব হতো না।

প্রতিবেদন: আবু সাইদ আজাদ রকিব

ছবি তুলেছেন: রাসেল

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে ভাতিজার হাতে চাচী ধর্ষণ,  ধর্ষণের ভিডিও পাঠিয়ে টাকা দাবী

এস.এম ইকবাল: চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার চরদু:খিয়া পশ্চিম ইউনিয়নের বিষকাঁটালী গ্রামে ভাতিজা কর্তৃক চাচীকে ভয়ভীতি দেখিয়ে করে জোরপূর্বক ধর্ষণ করে, সেই ধর্ষণের ভিডিও মোবাইলে ধারন করে সৌদিপ্রবাসী স্বামীর কাছে পাঠিয়ে অর্থ দাবী করার অভিযোগে থানায় মামলা দায়ের করেছে ভূক্তভোগী। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত রিয়াদ নামে এক যুবককে আটক করে আদালতে প্রেরণ করেছে। থানায় দায়েরকৃত মামলা অনুযায়ী জানাযায়, ওই ইউনিয়নের চৌকিদার বাড়ির সৌদি আরব প্রবাসী মোস্তফা কামালের স্ত্রী শারমিন আক্তারকে একই বাড়ির শফিকুর রহমানের প্রবাস ফেরত ছেলে রিয়াদ হোসেন ভয়ভীতি দেখিয়ে জোর পূর্বক ধর্ষন করে, অবৈধ শারিরিক সর্ম্পকের একটি ভিডিও মুঠো ফোনে ধারণ করে রিয়াদ নিজেই। পরে সে নিজেই শারমিনের স্বামীর কাছে সেই ভিডিও চিত্র ও ছবি পাঠিয়ে অর্থ দাবী করে। পরে শারমিন বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় সোমবার লিখিত অভিযোগ করেন। পুলিশ অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে অভিযুক্ত রিয়াদকে আটক করে আদালতে প্রেরণ করে। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই কাজী মো: জাকারিয়া জানান, মামলার অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। এছাড়া ভিকটিমের ডাক্তারি পরীক্ষা ও আদালতে ২২ ধারায় জবানবন্দি নেয়া হয়েছে। Facebook Comments

vv