ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাজীগঞ্জে ৫শ’ প্রবাস ফেরত ব্যক্তির মধ্যে দুই জনকে অর্থদন্ড

হাজীগঞ্জে ৫শ’ প্রবাস ফেরত ব্যক্তির মধ্যে দুই জনকে অর্থদন্ড

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জে চলতি মাসে বিভিন্ন দেশ থেকে প্রায় ৫০২ জন প্রবাসী দেশে এসেছেন। বিমান বাংলাদেশ এয়ার লাইন্স থেকে এমন তথ্য জেলা প্রশাসনের মাধ্য উপজেলা প্রশাসনের কাছে ওই সব প্রবাসীদের তালিকা প্রেরন করেছে। ফলে হাজীগঞ্জ উপজেলা প্রশাসনিক সূত্র থেকে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। এরমধ্যে দুই প্রবাসী না থাকায় তাদেরকে অর্থদন্ড করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়ুয়া।

উপজেলার কালচোঁ উত্তর ও দক্ষিণ, বড়কূল পূর্ব, গন্ধর্ব্যপুর উত্তর ও দক্ষিণ ও সদর ইউনিয়নে সব চেয়ে বেশী প্রবাসী দেশে এসেছে বলে উপজেলা সূত্রে জানাগেছে। বর্তমানে এই উপজেলা যেসব প্রবাসীরা দেশে এসে নিজ নিজ বাড়িতে অবস্থান করে হোম কোয়ারেন্টাইন না মেনে প্রকাশ্যে চলাফেরা করছেন এতে স্থানীয় লোকজন আতঙ্ক রয়েছেন।

জানা যায়, বৃহস্পতিবার (১৯ মার্চ) উপজেলার দুইটি ইউনিয়নের দুই প্রবাস ফেরত ব্যক্তি প্রকাশ্যে চলাফেরা করছেন এমন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া ওই এলাকাগুলোতে গিয়ে এর সত্যতা পেয়ে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২০ হাজার টাকা অর্থদন্ড আদায় করেন।

অর্থদন্ড ব্যক্তিরা হলেন, উপজেলার ৫নং সদর ইউনিয়নের সুহিলপুর গ্রামের ইতালি প্রবাসী মো. আব্দুল আজিজ (৪৩)। তিনি গত ১৪ মার্চ ইতালি থেকে দেশে প্রবেশ করেছেন। অন্যজন হলেন ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের দক্ষিণ বড়কুল গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী মো. দাউদ হোসেন (৩৩)। তিনি গত ১৮ মার্চ যুক্তরাষ্ট্র থেকে দেশে আসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়ুয়া বলেন, সরকার নির্দেশিত হোম কোয়ারেন্টাইন অমান্য করায় দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুসারে ১০ হাজার টাকা করে এই দুই ব্যক্তির কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তাদেরকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, সরকারের নিদের্শনা অনুযায়ী যেসব প্রবাসী আইন ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments

Check Also

চাঁদপুরের ৪০ গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

বিশেষ প্রতিনিধি : চাঁদপুর জেলার অর্ধশতাধীক গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। প্রায় শত বছর …

vv