ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাজীগঞ্জে হিউম্যান এইড বাংলাদেশের ভ্যানগাড়ি ও সেলাই মেশিন বিতরণ

হাজীগঞ্জে হিউম্যান এইড বাংলাদেশের ভ্যানগাড়ি ও সেলাই মেশিন বিতরণ

তরুণদের সমন্বয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবামূলক সংগঠন ‘হিউম্যান এইড বাংলাদেশ’। প্রতিষ্ঠার পর থেকেই হিউম্যান এইড বাংলাদেশের উদ্যোগে সুবিধাবঞ্চিত মানুষদের সাথে “ঈদের আনন্দ ঘরে ঘরে” কর্মসুচির মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করা হয়।

ঈদের আনন্দ ঘরে ঘরের একটি গুরুত্বপূর্ণ অংশ সচ্ছল প্রকল্প “যাকাতের সঠিক ব্যবহার, দারিদ্রের স্থায়ী সমাধান” স্লোগানে উজ্জিবিত প্রকল্পের মাধ্যমে অসচ্ছল ব্যাক্তিদের মাঝে জীবিকা নির্বাহের উপকরণ (সেলাই মেশিন, ভ্যান, চায়ের দোকান, রিক্সা এবং গাভী) বিতরণ করা হয়। সচ্ছল প্রকল্পের একটি পর্ব চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার টোরাগড়ে অনুষ্ঠিত হয়।

এতে অসহায় রিনা বেগমকে সেলাই মেশিন এবং মোঃ নুরুল ইসলাম নামের এক অসহায়কে ভ্যানগাড়ি প্রদানের মাধ্যমে টেকশই জীবিকার ব্যবস্থা করা হয়। হিউম্যান এইড বাংলাদেশ এর মানব সম্পদ ব্যবস্থাপনা পরিচালক ও সচ্ছল প্রকল্পের সমন্বয়ক মাহমুদ হাসান নিশান এর ব্যবস্থাপনায় টোরাগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে প্রকল্প হস্তান্তর অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টোরাগড় আল-ফালাহ জামে মসজিদের মোতাওয়াল্লী আলহাজ্ব ইব্রাহিম খলিল মিয়াজী, ইমাম হাফেয আব্দুল মান্নান, বিশিষ্ট শিক্ষানুরাগী মনির হোসাইন ভুঁইয়া, টোরাগরের সাবেক তুখোড় ফুটবল খেলোয়াড় জামাল মিয়াজী, হিউম্যান এইড বাংলাদেশের শিক্ষা বিষয়ক পরিচালক জাহিদুল আলম পাটওয়ারী, সংবাদ ও প্রকাশনা বিষয়ক পরিচালক শাহ ইমরান শেখ, যুব উন্নয়ন বিষয়ক পরিচালক পারভেজ মোশাররফ।

সচ্ছল প্রকল্পের সাথে থাকার প্রতিশ্রুতি নিয়ে হাজীগঞ্জের জনপ্রিয় ইউটিউব গ্রুপ মাস্তির সদস্যবৃন্দও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। স্বেচ্ছাসেবকদের মধ্যে রানা,আনন্দ, রিটু ও শোয়াইব প্রমুখ ।

স্থানীয় অতিথি বৃন্দ প্রকল্পের প্রশংসা করে বলেন এ প্রকল্প নিয়মিতভাবে চালিয়ে নিতে পারলে সমাজ ও দেশ সত্যিকারভাবে দারিদ্রের অভিশাপ থেকেমুক্তি পাবে । তারা সচ্ছল উদ্যোগের সাথে সব সময় যুক্ত থাকার প্রতিশ্রুতি দেন।

হিউম্যান এইড বাংলাদেশের পক্ষ থেকে সচ্ছল প্রকল্প পর্যায়ক্রমে দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়। এবছর আরো কিছু জীবিকা নির্বাহের উপকরণ বিতরনের জন্য প্রক্রিয়াধীন রয়েছে যার মাধ্যমে অসচ্ছল মানুষদের স্বাবলম্বী করন কার্যক্রম এগিয়ে যাবে বলে সচ্ছল প্রকল্পের সমন্বয়ক মাহমুদ হাসান নিশান নিশ্চিত করেছেন।

প্রতিবেদন: নিজস্ব প্রতিবেদক

Facebook Comments

Check Also

কচুয়ায় ৭ বছরের শিশুকে ললিপপের লোভ দেখিয়ে ধর্ষণ, থানায় মামলা

মোঃ রাছেল : কচুয়ায় বাড়ির সম্পর্কীয় দাদা কর্তৃক দ্বিতীয় শ্রেনীতে পড়ুয়া শিক্ষার্থী (মি) (৭) ধর্ষণের …

vv