ব্রেকিং নিউজঃ
Home / অর্থনীতি / হাজীগঞ্জে সাজেদা ফাউন্ডেশনের উদ্যোগে ১৫শ’ দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

হাজীগঞ্জে সাজেদা ফাউন্ডেশনের উদ্যোগে ১৫শ’ দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জে সাজেদা ফাউন্ডেশনের উদ্যোগে ১৫শ’ দুস্থ পরিবারে মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবর (৭ এপ্রিল) ফাউন্ডেশনের কার্যালয়ে “সাজেদা ফাউন্ডেশন” কচুয়া এরিয়ার ৫টি অফিস, হাজীগঞ্জ, বাবুরহাট, কচুয়া, রহিমানগর, সাচারে এক যোগে এ ত্রাণ বিতরণ করা হয়। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নিদের্শনার কারণে এলাকার শ্রমজীবী জনগোষ্ঠী বেকার হয়ে পড়েছেন।

দৈনন্দিন আয়-রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায় তারা অনেকটাই খাদ্য সংকটে পড়েন। সরকারি বিধি নিষেধের ফলে হাজীগঞ্জ উপজেলার শ্রমিক বেকার দিনযাপন করছেন।

এছাড়া গাড়ি চালক, ভাড়াটে সিএনজি, অটোরিকশা চালক, জেলে, ভিক্ষুক, দিনমজুর’সহ শ্রমজীবিরা কয়েক সপ্তাহ যাবৎ আয়রোজগার ছাড়া দিনাতিপাত করছেন। তাদের সংকট নিরসনে সরকারের পাশাপাশি সংস্থার নিজস্ব তহবিল থেকে বিপদগ্রস্ত মানুষের মধ্যে চাল, ডাল, আলু, তেল ও সাবান বিতরন করেন।

এতে সাজেদা ফাউন্ডেশনের শাখা ব্যবস্থাপক আমিরুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে ত্রাণ বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হতদরিদ্র শ্রমজীবি মানুষের খাদ্য নিরাপত্তার পরিধি সম্প্রসারণ করেছেন। আওয়ামীলীগ সরকার দেশের একজন মানুষকে খাদ্য কষ্টে থাকতে দেবেনা। এ এলাকার কোন মানুষ একবেলাও না খেয়ে থাকবে না। সরকার জনগণকে সঙ্গে নিয়ে করোনা সংকট মোকাবেলা করেছে। এজন্য আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে কোয়ারিন্টেন পালন করলে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকিয়ে দেয়া যাবে। এজন্য জনগনকে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে সহযোগিতা করতে হবে।

তিনি আরো বলেছেন, করোনার প্রভাবে কাজের অভাবে কেউ না খেয়ে থাকবে না। এজন্য সরকারের পক্ষ থেকে নিম্ন আয়ের মানুষ, শ্রমজীবী ও দিনমজুরদের জন্য খাদ্য ও অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। করোনা নিয়ন্ত্রণে জনসচেতনতার কোনো বিকল্প নেই বলে গাজী মোঃ মাঈনুদ্দিন এ সময় উল্লেখ করেন।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ পৌর ৪নং ওয়ার্ড কাউন্সিলর রিটন চন্দ্র সাহা, সাজেদা ফাউন্ডেশনের সিনিয়র ক্রেডিট অফিসার দেবাশীষ ভৌমিক, আবু হানিফ, ফিল্ড অফিসার জয়নাল আবেদীন সহ কর্মরত সকল অফিসার্সবৃন্দ।

প্রসঙ্গত, করোনা ভাইরাস প্রতিরোধে সাজেদা ফাউন্ডেশন পর্যাপ্ত মাস্ক, গ্লাভস, সেনিটাইজার সহ যাবতীয় উপকরণ বিতরণ, জনসচেতনতা বৃদ্ধির লক্ষে হাত ধোয়া ও জীবাণুনাশক স্প্রে করে যাচ্ছেন।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে সাজেদা ফাউন্ডেশনের উদ্যোগে সাড়ে ৭শ’ দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জে সাজেদা ফাউন্ডেশনের উদ্যোগে দ্বিতীয় ধাপে কচুয়া এরিয়ার ৫টি শাখায় হাজীগঞ্জ, বাবুরহাট, …

vv