ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাজীগঞ্জে র‌্যাব-১১’র অভিযানে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

হাজীগঞ্জে র‌্যাব-১১’র অভিযানে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

বিশেষ প্রতিনিধি : র‌্যাব-১১-এর একটি অভিযানিক দল ১০ মার্চ ভোর রাতে বিশেষ অভিযান পরিচালনা করে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাধীন রামপুর বাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)-এর সক্রিয় সদস্য মোঃ রায়হান বকাউল (১৯)-কে গ্রেফতার করে।

এ সময় গ্রেফতারকৃত আসামীর কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, মোঃ রায়হান বকাউল (১৯)-এর বাড়ির স্থায়ী ঠিকানা সাং-বাজনাখাল, হাজীগঞ্জ, চাঁদপুর।

আসামী মোঃ রায়হান বকাউল (১৯) নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)-এর আদর্শিক নেতা জসিম উদ্দিন রহমানির বিভিন্ন বয়ানে উদ্ভুব্ধ হয়ে আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) তে যোগদান করে এবং সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে চাঁদপুর ও কুমিল্লা এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম তথা টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে।

গ্রেফতারকৃত আসামী মোঃ রায়হান বকাউল (১৯) আরো জানায়, চাঁদপুর ও কুমিল্লার আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরনের নাশকতামূলক কর্মকান্ড করার পরিকল্পনা করেছিলো।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Facebook Comments

Check Also

চাঁদপুর ট্রাফিক বিভাগের ইফতার বিতরণ

নিজস্ব প্রতিনিধি : বিভিন্ন যানবাহন চালক ও অসহায় দুস্থ জনসাধারণের মাঝে ইফতার বিতরণ করেছেন চাঁদপুর জেলা …

Shares
vv