ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / হাজীগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে : মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

হাজীগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে : মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায়

হাজীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় চাঁদপুর-৫ হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার মাননীয় সাংসদ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেছেন, মেডিকেল কলেজ স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেডিকেল কলেজ হাজীগঞ্জবাসীর প্রাণের দাবী হয়ে উঠেছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম কাছে প্রয়োজনীয় কাগজপত্র পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে।

এ বিষয়ে সাংবাদিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ উপজেলাবাসীর সর্বাত্মক সহযোগিতা থাকতে হবে। ইতিমধ্যে একত্রে কমপক্ষে ১৫ একর জমি নিধারণ করতে উপজেলা ভূমি অফিস কাজ শুরু করে দিয়েছে। শনিবার উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জনবল সংকট নিরসন, এ্যম্বুলেন্স, এক্সরে মেশিন, ইসিজি মেশিন, আল্ট্রাসনোগ্রাম মেশিন ও এনাসথেসিয়া মেশিনসহ বিকল যন্ত্রপাতি এবং হাসপাতালের চাহিদার তালিকা আবেদনের একটি কপি সাংসদ ও একটি কপি মন্ত্রি এবং সংশ্লিষ্ট বিভাগের প্রতি আবেদন উল্লেখ করে দুটি অনুলিপি সাংসদ কাছে দেয়ার কথা উল্লেখ করে সংসদ সদস্য আরো বলেন, সকল চাহিদার বিষয়ে মন্ত্রী মোহাম্মদ নাসিমের সাথে আবেদনসহ সরাসরি কথা বলা হবে। হাসপাতালের সীমানা প্রাচীর জেলা পরিষদ, উপজেলা পরিষদের প্রকল্পের অর্থায়নে করা হবে এবং হাসপাতালের ভিতরে জন চলাচলের পথটি বিকল্প পথ চালু না হওয়া পর্যন্ত পথটি উন্মুক্ত রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।

প্রতিবেদন: জহিরুল ইসলাম জয়

Facebook Comments

Check Also

কচুয়ায় রেশমার সিজারিং নয় নরমাল ডেলিভারী দাবি হাসপাতাল কতৃপক্ষের

স্টাফ রিপোর্টার : কচুয়ায় কেয়ার ডিজিটাল হাসপাতাল (প্রাঃ) সিজার করার সময় নবজাতক শিশুর মৃত্যু হয়েছে …

vv