ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাজীগঞ্জে মতিন সমর্থিত ছাত্রদল নেতা-কর্মী জুতা পায়ে একুশের প্রভাতপেরি
হাজীগঞ্জের হাটিলা পূর্ব ইউনিয়ন ছাত্রদলের একাংশের যুগ্ন-আহবায়ক তারেকের নেতৃত্বে জুতা পায়ে নিয়ে একুশের প্রভাতপেরি দেওয়ার দৃশ্য(গোল)চিহ্নিত।

হাজীগঞ্জে মতিন সমর্থিত ছাত্রদল নেতা-কর্মী জুতা পায়ে একুশের প্রভাতপেরি

মঙ্গলবার মহান ২১ ফেব্রুয়ারি, ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’। জাতিসংঘের উদ্যোগে বাংলাদেশসহ বিশ্বের ১৯৫ টি দেশে ভাষাশহীদদের স্মরণে দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে।

বাঙালি জাতির জন্য এই দিবসটি চরম শোক ও বেদনার, অন্যদিকে মায়ের ভাষা বাংলার অধিকার আদায়ের জন্য সর্বোচ্চ ত্যাগের মহিমায় উদ্ভাসিত। যে কোন জাতির জন্য সবচেয়ে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার হচ্ছে মৃত্যুর উত্তরাধিকার- মরতে জানা ও মরতে পারার উত্তরাধিকার।

১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি শহীদরা জাতিকে সে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার দিয়ে গেছেন। ১৯৫২ সালের এদিনে ‘বাংলাকে’ রাষ্ট্রভাষা করার দাবিতে বাংলার (তৎকালীন পূর্ব পাকিস্তান) ছাত্র ও যুবসমাজসহ সর্বস্তরের মানুষ সে সময়ের শাসকগোষ্ঠির চোখ-রাঙ্গানি ও প্রশাসনের ১৪৪ ধারা উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে আসে। মায়ের ভাষা প্রতিষ্ঠার আন্দোলনে দুর্বার গতি পাকিস্তানি শাসকদের শংকিত করে তোলায় সেদিন ছাত্র-জনতার মিছিলে পুলিশ গুলি চালালে সালাম, জব্বার, শফিক, বরকত ও রফিক গুলিবিদ্ধ হয়ে শহীদ হন।

কিন্ত এ বীর শহীদদের শ্রুদ্ধা জানাতে গিয়ে কিছু রাজনৈতিক দলের কর্মী বা সমর্থক জুতা পায়ে শহীদ মিনারে শ্রুদ্ধা জানান। এমনটিই করলো হাজীগঞ্জ-শাহ্‌রাস্তি নির্বাচনী এলাকার সাবেক সাংসদ এম এ মতিন গ্রুফের উপজেলার ৮ নং হাটিলা পূর্ব ইউনিয়ন ছাত্রদলের যুগ্ন-আহবায়ক তারেক বিন হোসাইন। সে তার দলবল নিয়ে মঙ্গলবার সকালে স্থানীয় শহীদ মিনারে জুতা পায়ে প্রভাতপেরি করে। আবার জুতা পায়ে নিয়েই শহীদ মিনারে ফুলের তোড়া নিয়ে শ্রুদ্ধাঞ্জলী জানায়।

এ প্রসঙ্গে তারেক বিন হোসাইন সত্যতা স্বীকার করে মুঠোফোনে বলেন, আমাদের এলাকার সড়কের সমস্যা থাকায় জুতা পায়ে নিয়েেই একুশের প্রভাতপেরি করেছি। ছবিটি প্রকাশ না করার জন্য অনুরোধ জানান।

নিজস্ব প্রতিবেদক

Facebook Comments

Check Also

কচুয়ায় পানিতে ডুবে এক বৃদ্বের মৃত্যু

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের খালের পানিতে ডুবে কাউছার আহমেদ …

vv