ব্রেকিং নিউজঃ
Home / নারী পাতা / হাজীগঞ্জে নারী শিক্ষায় দৃষ্টান্ত একুশে গার্লস স্কুল যেভাবে এগিয়ে

হাজীগঞ্জে নারী শিক্ষায় দৃষ্টান্ত একুশে গার্লস স্কুল যেভাবে এগিয়ে

স্টাফ রিপোর্টার : বাঙালী নারী শিক্ষায় বেগম রোকেয়ার মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করলেও সে তুলনায় গ্রাম অঞ্চলে তেমন বিস্তার দেখা যায়নি। ২০১১ সালে ব্যক্তি উদ্যোগে প্রতিষ্ঠিত হাজীগঞ্জ একুশে গালর্স স্কুল উপজেলায় একমাত্র নারী শিক্ষার্থীদের জন্য গড়ে উঠলেও তেমন উন্নয়নের ছোঁয়া পায়নি।
উপজেলার গন্ধব্যপুর দক্ষিণ ইউনিয়নের উত্তর পাচৈই গ্রামে অবহেলিত কয়েক গ্রামের পিছিয়ে পড়া নারী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগের লক্ষে সড়ক ও সেতু মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব নাজমূল আহসান মজুমদার গড়ে তোলেন একুশে গালর্স স্কুলটি। ইতিমধ্যে প্রতিষ্ঠানের একটি একাডেমিক ভবন ব্যক্তি উদ্যাগে প্রতিষ্ঠিত ছাড়া সরকারি ভাবে তেমন কোন উন্নয়নের ছোঁয়া পায়নি। এমনকি প্রতিষ্ঠানের শিক্ষকদের বেতন ও গরিব শিক্ষার্থীদের বেতন ব্যক্তির উদ্যাগে এখন পর্যন্ত চলে আসছে।
কিন্তু শিক্ষাক্ষেত্রে প্রতিবছর একুশে গালর্স জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলে সফলতার পরিচয় দিয়ে আসছে।
শুক্রবার প্রতিষ্ঠানের মাঠে আশপাশের কয়েক গ্রামের লোকজনকে আমন্ত্রনের মধ্য দিয়ে মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে নারী শিক্ষার গুরুত্ববহ আলোচনা করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, প্রতিষ্ঠাতা সভাপতি অবসরপ্রাপ্ত সচিব নাজমূল আহসান মজুমদার।
এ সময় একুশে গালর্স স্কুলের প্রধান শিক্ষক মাহমুদা বেগম, ম্যানেজিং কমিটির সদস্য সাখাওয়াত হোসেন, আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান, দুলাল হোসেন, ডা. মাহবুবুর রহমান মজুমদার বক্তব্যে রাখেন।
Facebook Comments

Check Also

নারীর নিরাপদ যাতায়াত নিশ্চিতে এবার বাসে সিসিটিভি ক্যামেরা স্থাপন

প্রিয় চাঁদপুর : নারীর নিরাপদ যাতায়াত ব্যবস্থা নিশ্চিতে ৫০টি বাসে সিসিটিভি ক্যামেরা স্থাপন কর্মসূচির উদ্বোধন করা …

vv