ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাজীগঞ্জে ‘দেইখ্যা লন, বাইছ্যা লন’

হাজীগঞ্জে ‘দেইখ্যা লন, বাইছ্যা লন’

মো. মজিবুর রহমান রনি : হাজীগঞ্জে শীতের শুরুতেই নিম্নবিত্ত ক্রেতাদের ভিড় জমে উঠেছে সড়কের পাশে বসা ভ্যান ও ফুটপাতে। ‘দেইখ্যা লন, বাইছ্যা লন, একদাম এক রেট, একটা নিলে একটা ফ্রি।’ এভাবেই নিম্নবিত্ত নারী, পুরুষ, শিশু, তরুণ-তরুণীদের মধ্যে শীতের কাপড় বিক্রি করছেন ব্যবসায়ীরা।

বুধবার ( ১২ ডিসেম্বর ) হাজীগঞ্জ বাজারে সড়কের উপর শীতের কাপড় কিনতে ভিড় করেছেন নানা শ্রেণির ক্রেতারা। শীতকে সামনে রেখে এখন গরম পোশাক কিনছেন সবাই।

উচ্চ আয়ের লোকেরা বিভিন্ন নামি-দামি মার্কেট থেকে গরম কাপড় কিনতে পারলেও গরিব ও নিম্ন আয়ের মানুষের একমাত্র ভরসা বাজারের মূল সড়কের দু’পাশে বিক্রি করা শীতের কাপড়।

বিক্রেতারা জানান, এখানে ক্রেতাদের সামর্থ্য মতো বিভিন্ন দামে শীতের কাপড় পাওয়া যায়। প্রতি দিন এখানে হাট বসার কারণে গ্রাম থেকে শত শত নিম্নবিত্ত মানুষ শীতের কাপড় কিনতে আসে।

এখানে নিম্নবিত্তরা কাপড় কিনলেও বর্তমানে উচ্চ আয়ের লোকেরাও এখান থেকে কাপড় কিনছেন। এখানকার ব্যবসায়ীরা শুধু শীতকে সামনে রেখে কাপড় কেনা-বেচা করে থাকেন। বছরের অন্যান্য সময় এখানে তেমন কেনা-বেচা না হলেও শীতকে সামনে রেখে এখানকার ব্যবসা জমজমাট হয়। এসময় বিক্রেতারাও ব্যস্ত সময় পার করছেন। এতে তারা ভালোই লাভবান হবেন।

ক্রেতারা জানান, এখান থেকে অনেক কম দামে শীতের পোশাক কিনতে পারি। যা দিয়ে আমরা শীতের মৌসুম পারি দিতে পারি।

Facebook Comments

Check Also

রামগঞ্জে আজহারীর মাহফিলে ধর্মান্তরিত সেই ১১ জন আটক

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডিপুর হাফেজ আয়াত উল্যার বাড়ি থেকে মিজানুর রহমান …

vv