ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাজীগঞ্জে ঢালী ফার্মেসির মালিককে হত্যার দায়ে ছোট ভাইয়ের ১০ বছর কারাদণ্ড

হাজীগঞ্জে ঢালী ফার্মেসির মালিককে হত্যার দায়ে ছোট ভাইয়ের ১০ বছর কারাদণ্ড

চাঁদপুরের হাজীগঞ্জ পৌর এলাকায় ব্যবসায়িক দ্বন্দ্বে বড় ভাই আরিফ হোসেন (৪০) ঢালীকে হত্যার দায়ে ছোট ভাই মাইনুদ্দিন ঢালীকে (৩২) ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন। নিহত আরিফ হোসেন ঢালী পৌর মকিমাবাদ এলাকার মৃত আমির হোসেন ঢালীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২৬ মে বুধবার দুপুরে পৌর এলাকায় হাজীগঞ্জ বাজারে ঢালী ফার্মেসির মালিকানা ও পৈতৃক সম্পত্তি নিয়ে কথা কাটাকাটির জের ধরে মাইনুদ্দিন ঢালী ও আরিফ হোসেন ঢালীর মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে মাইনুদ্দিন আরিফকে হাতুড়ি দিয়ে আঘাত করলে গুরুতর আহত হন তিনি। তাকে সাথে সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আরিফকে মৃত ঘোষণা করেন।

পরে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পুলিশ আরিফের মা নাজমা বেগম (৬০), দুই ভাই মাঈন উদ্দিন ঢালী (২৮) ও ফরহাদ হোসেন সুমন ঢালীকে (২০) গ্রেপ্তার করে।এ ঘটনায় নিহত আরিফ হোসেনের স্ত্রী মাহমুদা আক্তার লিপি হাজীগঞ্জ থানায় মাইনুদ্দিন ঢালী, ফরহাদ, নাজমা ও সাদিয়াকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন একই বছর ১৭ জুলাই আদালতে প্রতিবেদন দাখিল করেন।

সাক্ষী-প্রমাণের ভিত্তিতে আসামি মাইনুদ্দিন ঢালী দোষী সাব্যস্ত হওয়ায় তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করা হয়। ১০ লাখ টাকা নিহত আরিফের স্ত্রী (বাদী) ও তার সন্তান পাবেন বলে রায়ে জানানো হয়। বাকি ৩ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া খালাস দেওয়া হয়।

মামলায় সরকার পক্ষের সহকারী আইনজীবী (এপিপি) ছিলেন এড. মোক্তার হোসেন অভি এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন এড. হান্নান কাজী।

প্রতিবেদন: নিজস্ব প্রতিবেদক

Facebook Comments

Check Also

কচুয়ায় পানিতে ডুবে এক বৃদ্বের মৃত্যু

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের খালের পানিতে ডুবে কাউছার আহমেদ …

vv