ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / হাজীগঞ্জে জগন্নাথ দেবের উল্টো রথ যাত্রা সম্পন্ন

হাজীগঞ্জে জগন্নাথ দেবের উল্টো রথ যাত্রা সম্পন্ন

হাজীগঞ্জে আর্ন্তজাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) আয়োজনে ও উচ্চঙ্গা শ্রী শ্রী রাধাকৃষ্ণ জিউ মন্দিরের পরিচালনায় উল্টো রথযাত্রা মহোৎসব পালিত হয়েছে। ২৫ জুন রথযাত্রার শুভারম্ভ ও গতকাল রবিবার হাজীগঞ্জ বাজার হতে উচ্চঙ্গা শ্রী শ্রী রাধাকৃষ্ণ জিউ মন্দিরে গিয়ে এই উল্টো রথযাত্রা মহোৎসবের ঘটে।

এ দিন ভোর সাড়ে চারটায় মঙ্গল আরতির মধ্য দিয়ে দিনব্যাপী কার্যক্রমের শুরু হয়। সকাল সাড়ে ৭টায় শ্রী শ্রী জগন্নাথ, বলদেব ও সুভদ্রা মহারানীর রাজবেশ দর্শন ও গুরুপূজা, সকাল ১০টায় অগ্নিহোত্র যজ্ঞ (পৌরুহিত্য করেন শ্রীমান সংকীর্তন ধর্মদাস ব্রহ্মচারী), দুপুর ১২টায় ভোগারাতি, সাড়ে বারটায় প্রসাদ বিতরণ, দুপুর ১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় শ্রীমদ্ভবদ গীতা যথাযথ পাঠ করেন শ্রীমান শচী দুলাল গৌরাঙ্গ দাস। দুপুর ২টা হাজীগঞ্জ থেকে উল্টো রথযাত্রার উচ্চঙ্গা শ্রী শ্রী রাধাকৃষ্ণ জিউ মন্দিরে গিয়ে শেষ হয় এবং সন্ধ্যা ৬টায় মহাপ্রসাদ বিতরণের মাধ্যমে এই বর্ণাঢ্য মহোৎসবের সফল সমাপ্তি ঘটে।

দিনব্যাপী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসকন কমিটির সহ-সভাপতি শ্রীপাদ পুস্পশীলা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসকন কমিটির সাধারন সম্পাদক ও ঢাকা স্বামীবাগ আশ্রম কমিটির অধ্যক্ষ শ্রীপাদ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী, বাংলাদেশ পূজা উদযাপন কমিটি হাজীগঞ্জ উপজেলা সভাপতি ও উচ্চঙ্গা শ্রী শ্রী রাধাকৃষ্ণ জিউ মন্দিরের উন্নয়ন কমিটির সভাপতি বাবু রুহিদাস বণিক, ইস্কন কমিটির আজীবন সদস্য শ্রী গৌরপদ সাহা, শ্রী খোকন দেবনাথ, শ্রী নিরঞ্জন দেবনাথ, পার্শ্বনাথ সাহা, শ্রী ব্রজ গোপাল বণিক, শ্রী উত্তম সাহা, হাজীগঞ্জ পৌর শ্মশান ও সতকার কমিটির সভাপতি শ্রী অপন সাহা, ধেররা-বলাখাল হরে কৃষ্ণ নাম হট্র সংঘের সভাপতি ডাঃ শ্রী বাবু লাল দত্ত, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শ্রী সত্য ব্রত ভদ্র মিঠুন, মকিমাবাদ স্বর্গীয় গিরিশ চন্দ্র সাহার বাড়ি দূর্গা পূজা কমিটির নেতা শ্রী গোপাল সাহাসহ অন্যন্যারা উপস্থিত ছিলেন।

শ্রীমান সুখময় কানাই দাসধিকারী (সুধীর রঞ্জন নাথ) অধ্যক্ষ, উচ্চঙ্গা শ্রী শ্রী রাধাকৃষ্ণ জিউ মন্দিরের ব্যবস্থাপনা কমিটি ও মন্দিরের আহবায়ক শ্রীমান সংকীর্তণ ধর্মদাস ব্রহ্মচারীর সার্বিক পরিচালনায় ৮দিন ব্যাপী আয়োজিত অনুষ্ঠানে কয়েক সহস্রাধীক হিন্দু ধর্মালম্বী অংশ গ্রহণ ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে প্রথম বারের মতো শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রার মহোৎসবের সফল সমাপ্তি ঘটে।

প্রতিবেদন: জহিরুল ইসলাম জয়

Facebook Comments

Check Also

মতলব উত্তরে খালপাড় দূর্গাপুর নূর মদিনা জামে মসজিদ উদ্বোধন

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার খালপাড় দূর্গাপুর নূর মদিনা জামে মসজিদের নবনির্মিত ভবন …

vv