ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / হাজীগঞ্জে করোনায় নিহতদের দাফনে ইসলামী আন্দোলন’র স্বেচ্ছাসেবক টিম গঠণ

হাজীগঞ্জে করোনায় নিহতদের দাফনে ইসলামী আন্দোলন’র স্বেচ্ছাসেবক টিম গঠণ

নিজস্ব প্রতিনিধি : হাজীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গে নিহত ব্যক্তিদের গোসল, জানাযা, কাপন ও দাফনের লক্ষ্যে তৃতীয় ধাপে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র হাজীগঞ্জ উপজেলা শাখার স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে। সম্প্রতি সংগঠনের উপজেলা সেক্রেটারী হাফেজ মো. শাহাদাত হোসেন প্রধানীয়াকে স্বেচ্ছাসেবক টিমের প্রধান ও জয়েন সেক্রেটারী মো. কামাল গাজীকে সমন্বয়কারী রেখে ১৫ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।

এর আগে গত বছরের (২০২০ইং) এপ্রিল মাসে করোনা ভাইরাসে নিহত ব্যক্তির মৃতদেহ দাফনে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র আমির ও পীর সাহেব চরমোনাইয়ের নির্দেশে হাজীগঞ্জ উপজেলায় শাখার উদ্যোগে প্রথমে ১১ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক টিম গঠণ করা হয়। এরপর একই বছরে দ্বিতীয় ধাপে ১৩ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক টিম গঠণ এবং চলতি বছরের জুলাই মাসে তৃতীয় ধাপে ১৫ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক টিম গঠণ করা হয়।

১৫ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক টিমের প্রধান হাফেজ মো. শাহাদাত হোসেন প্রধানীয়া ০১৭১১-০৭১২১৭, টিম সমন্বয়কারী মো. কামাল গাজী ০১৮৩০-১২৬০৬৯, সদস্য মাওলানা শরাফ উল্যাহ, ০১৮১৩-৩০৬৮৬৯, আলহাজ্ব খোরশেদ আলম সর্দার, ০১৮১৭-৬২১৮৯১, মাওলানা মো. নজরুল ইসলাম, ০১৮১৪-১৫০৩২৪, মাওলানা মো. নূরে আলম, ০১৯২৫-৮১৭৫৪০, মো. মোশারফ হোসেন মনা, ০১৮৭১-২৩৩৭১৭।

সদস্য মো. আল আমিন, ০১৭১৭-৫১৯৮৪৩, হাফেজ মো. মুকবুল আহমেদ, ০১৭৫৮-৮০৫৬৬৩, মোহাম্মদ আব্দুল কাদের, ০১৮৭০-৩০৮৯৬৮, মো. মোবারক হোসেন স্বপন, ০১৮২২-৯৬৫৬০৬, মো. শাহাদাত হোসেন, ০১৮৪৬-৮৬৩২২২। এছাড়াও মৃত মহিলাদের দাফনে তিনজন মহিলা স্বেচ্ছাসেবক রয়েছেন। তারা হলেন, খাদিজা বেগম, খাদিজা বেগম জোৎস্না ও বিলকিছ বেগম।

জানা গেছে, গত বছরে ‘কেউ এলোনা, জানাযা পড়ালেন ইউএনও, দাফনে পুলিশ’, ‘সর্দি-জ্বরে মৃত্যু, পুলিশ ছাড়া কেউ এলো না দাফনে’ করোনা ভাইরাসে নিহত, এমনকি এই ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দাফন বিষয়ক এমন শিরোনামের সংবাদ প্রতিনিয়ত চোখে পড়ে। ঠিক তখনি আল্লাহর সন্তুষ্টি অর্জনে, মৃত্যুর ভয়কে জয় করার লক্ষ্যে এগিয়ে এলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নেতৃবৃন্দ।

এরপর ইসলামী আন্দোলন বাংলাদেশ’র আমির ও পীর সাহেব চরমোনাইয়ের নির্দেশে দেশের প্রতিটি জেলার মতো চাঁদপুর জেলায় করোনায় নিহতদের জানাযা ও দাফনে গঠণ করা হয় মনিটরিং সেল। এই মনিটরিং সেলের নেতৃত্বে চাঁদপুরের সকল উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গে নিহত ব্যক্তিদের গোসল, জানাযা, কাপন ও দাফনের লক্ষ্যে স্বেচ্ছাসেবক টিম গঠণ করা হয়।

ইতিমধ্যে এই টিমের মাধ্যমে চলতি বছরের ২৮ জুলাই (বুধবার) পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গে নিহত চাঁদপুর জেলায় ১৯৩ জন ব্যক্তিকে দাফন করা হয়। যা আজ পর্যন্ত চলমান রয়েছে। তাই হাজীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত বা উপসর্গে নিহত ব্যক্তির দাফনে কোথাও লোক খুঁজে পাওয়া না গেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র স্বেচ্ছাসেব টিম প্রধান ও সমন্বয়কারীর সাথে যোগাযোগের অনুরোধ জানান নেতৃবৃন্দ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার ১১৫ নমুনায় ৩ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৩.১৫%। শুক্রবার …

Shares
vv