ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাজীগঞ্জে এক রাতে ৫টি বিদ্যালয়ে চুরি

হাজীগঞ্জে এক রাতে ৫টি বিদ্যালয়ে চুরি

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে চুরি বাড়ছে। সোমবার দিবাগত রাতে উপজেলার চারটি সপ্রাবিতে চুরি হয়েছে। এছাড়াও গত শনিবার রাতে একই উপজেলার আরো একটি স্কুলে চুরির ঘটনা ঘটে। বিদ্যালয়গুলো থেকে ল্যাপটপ, প্রজেক্টর ও নগদ অর্থ চুরি হয়ে গেছে।

ওইসব বিদ্যালয় গুলো হাজীগঞ্জ পৌরসভার আল কাউসার স্কুল, রেসিডিয়েন্সিশিয়াল স্কুল, খাটরা বিলওয়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়, রায়চোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মোল্লাডহর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে আলকাউসার স্কুলের সহকারী শিক্ষক আবু বকর সিদ্দিক বলেন, বিদ্যালয়ের একটি অফিস কক্ষে প্রবেশ করে চোর চক্র কয়েকটি মোবাইল ও নগদ অর্থ নিয়ে গেছে।

তিনি আরো জানান, বিদ্যালয়ের আবাসিক হোস্টেলের শিক্ষার্থীদের কাছ থেকে জব্দ করা মোবাইল ফোন গুলো একসাথে রাখা হয়েছিল। সেখান থেকে সবগুলো মোবাইল সেট চুরি হয়।

খাটরা বিলওয়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগম বলেন, বিদ্যালয়ের দুটি গেটে তালা ভেঙে চোর চক্র ঢুকে পড়ে। বিদ্যালয় থেকে ল্যাপটপ ও প্রজেক্টর সহ কিছু নগদ অর্থ নিয়ে গেছে।

মোল্লাডহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা বেগম জানান, শনিবার গভীর রাতে জানালার গ্রিল কেটে অফিস কক্ষে ঢুকে ল্যাপটপ ও প্রজেক্টর সামগ্রীসহ নগদ অর্থ চুরি করে নিয়ে গেছে।

হাজীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ কামাল হোসাইন চৌধুরী বলেন, বিদ্যালয়ের চুরি হওয়ার খবর পেয়ে পরিদর্শন করেছি। থানা পুলিশকে অবহিত করা হয়েছে। হঠাৎ করে বিদ্যালয়গুলোতে চুরির খবর পাওয়া যাচ্ছে।

হাজীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম সরকার বুলবুল বলেন, চুরির খবর গুলো পেয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রধান শিক্ষকদের বলা হয়েছে। দায়িত্বে থাকা দপ্তরী কাম প্রহরীদের নিরাপত্তা জোরদার করার জন্য বলা হয়েছে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে সরকারি খাল অবৈধ ভাবে দখল করে দোকান নির্মাণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের সিএমবি সরকারি খাল দখল করে ফাউন্ডেশন নিয়ে …

vv