ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুরে ঈদের নামাজে করোনা হতে মুক্তি পেতে মসজিদ গুলোতো কান্নার রোল

চাঁদপুরে ঈদের নামাজে করোনা হতে মুক্তি পেতে মসজিদ গুলোতো কান্নার রোল

সাইফুল ইসলাম সিফাত : বিশ্বব্যাপি ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এর মধ্যে বাদ যায়নি বাংলাদেশও। তাই এদেশের মানুষের মধ্যে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। পৃথিবী ব্যাপি যখন এই রোগে আতঙ্কিন ও ওষুধ বের করতে ব্যার্থ তখন একমাত্র আল্লাহর নিকট রোগ মুক্তি কামনা ছাড়া কিছুই দেখছেনা বিশ্বের মানুষ।

বাংলাদেশে গত ১৫ দিন হতে এই ভাইরাসের আক্রমণ হলে মুসলিম দেশে হিসেবে আল্লাহ ভিরু হয়ে উঠেছে দেশের মানুষ। দিন যতই যাচ্ছে দিনে দিনে এর আক্রান্তের সংখ্যা বাড়ছেই, বাড়ছে জীবন মরণের হিসেবে নিকেশ। এই যখন অবস্থা তখন সোমবার (২৫ মে ২০২০) চাঁদপুর জেলার মসজিদ গুলোতে করোনাভাইরাস হতে মুক্তি ও সংক্রমন হতে দূরে রাখার জন্য ঈদের নামাজ শেষে আল্লাহর নিকট দুই হাত তুলে দোয়া কামনা করে আল্লাহর নিকট নত হয়ে আর্জি জানাতে থাকে।

হাজীগঞ্জ উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. ফয়সাল আহমেদ ঈদের নামাজ শেষে আল্লাহর নিকট দোয়া চেয়ে বলেন, হে আল্লাহ তুমি সর্বশক্তিমান তুমি পরম করুণাময়। তুমি একমাত্র সকল ক্ষমতার মালিক। আমরা সবাই গুনাহ করতে করতে গুনহার মাত্রা অনেক করে ফেলেছি তুমি আমাদের ক্ষমা করে দাও। সমাজে অশ্লিল কাজের মাত্রা অনেক বেড়ে গেছে এ থেকে পরিত্রাণ পেতে আমাদের হেদায়েত দান করো।

বর্তমানে বিশ্বে করোনা ভাইরাস মহামারি ধারণ করেছে। এর কোন ওষুধ নাই। একমাত্র তোমার করুণা ছাড়া এই রোগ হতে মুক্তির পথ নেই। আমরা ইসলামের পথ হতে সরে এসেছি তুমি আমাদের সকল কিছু ক্ষমা করে দিয়ে তোমার পথে আসার তওফিক দান করে। এমন করুণ আকুতিতে ইমাম ফয়সাল আহমেদ কান্নায় ভেঙ্গে পরেন। এই সময় উপস্থিত মুসল্লিগন আমিন আমিন করতে থাকে, সাথে মুসল্লিগণও কান্নায় ভেঙে পড়ে দু-চোখ দিয়ে পানি ফেলে। এই সময় কেউ কেউ জোরে জোড়ে কান্নার শব্দে ভেঙে পড়ে। মসজিদে এমন দৃশ্যে এক অন্যরকম হৃদয় বিদারক দৃশ্য পরিলক্ষিত হয়।

শুধু এই মসজিদে নয় খোঁজ নিয়ে জানাগেছে জেলা-উপজেলা কেন্দ্রেীয় জামে মসজিদ, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ, আলীগঞ্জ হযরত মাদ্দাহ্ খাঁ (রঃ) জামে মসজিদসহ উপজেলার প্রায় প্রতিটি মসজিদে এমন কান্নার রোল পড়ে।

এছাড়াও করুণা ভাইরাসের সচেতনতার জন্য চাঁদপুর জেলা প্রশাসন, সকল উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন হতে সতর্কতা মূলক চিঠি মুসল্লিদের পড়ে শোনানো হয়।

Facebook Comments

Check Also

শাহরাস্তি ইউএনও শিরিন আক্তারের কর্মদক্ষতায় শ্রেষ্ঠত্ব অর্জন

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তি উপজেলা ইউএনও শিরিন আক্তার তার কর্মদক্ষতার মূল্যায়নের শ্রেষ্ঠত্ব অর্জন …

vv