ব্রেকিং নিউজঃ
Home / আইন-আদালত / হাজীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞার মধ্যে বাদীর বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

হাজীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞার মধ্যে বাদীর বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি : হাজীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাদীর বসতঘর ভাংচুর চালিয়ে নগদ অর্থ ও স্বর্ন লুট করে নিয়ে গেছে প্রতিপক্ষের লোকজন। এমন ঘটনার পর পরই হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইউনুস মিয়া ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পেয়েছেন।
ঘটনাটি মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুর ২ টায় হাজীগঞ্জ পৌর সভাস্থ ৪নং ওয়ার্ডের মকিমাবাদ গ্রামের সিকান্দর আলী আটিয়া বাড়িতে ঘটেছে।
জানা যায়, ঘটনার দিন দুপুর ২ টায় মৃত সেকান্দার আলী আটিয়ার ছেলে জাকির হোসেনের বসতঘরে হামলা করে তারই আপন ছোট ভাই আলী আকবর হোসেন, তার স্ত্রী সেলিনা বেগম, ছেলে শাওন, রাসেল, মেয়ে আয়শা দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। ওই সময় হামলাকারীরা বসতঘরে থাকায় আড়াই ভরি স্বর্ন ও নগদ ১ লক্ষ টাকা লুট করে নিয়ে যায়। তাদের হামলায় থেকে থেকে বসতঘর ও রক্ষিত মালামাল রক্ষা করতে গেলে ক্ষতিগ্রস্ত জাকির হোসেনের স্ত্রী হালিমা বেগম ও মেয়ে নূরজাহান আক্তারকে দা নিয়ে আক্রমন করে। পরে মা ও মেয়ে অন্যত্র দৌড়ে গিয়ে প্রানে রক্ষায় পায়।
ভূক্তভোগী জাকির হোসেন এ থেকে পরিত্রান পেতে এবং তার খরিদা সম্পত্তি রক্ষার্থে গত রবিবার (৫ সেপ্টেম্বর) চাঁদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ারের আদালতে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৫ ধারার বিধান মতে প্রতিকার চেয়ে প্রার্থমা করেন। বিজ্ঞ আদালত শুনানী শেষে তার দরখাস্তটি আমলে নেন। যার দরখাস্ত মামলা নং-১০৫৪/২১।
আদালত নালিশী ভূমিতে অস্থায়ী স্থিতাবস্থাসহ শান্তি শৃংখলা বজায় রাখার জন্য হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হারুনুর রশিদকে নির্দেশ দেন।
ঘটনার দিন সকালে থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোজাম্মেল হোসেন আদালতের কার্যাদেশ বাস্তবায়নের জন্য ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে নোটিশ দিয়ে আসার কয়েক ঘন্টা পরই প্রতিপক্ষ আলী আকবর গং এই মধ্যযুগীয় হামলা চালায়।
ক্ষতিগ্রস্ত জাকির হোসেন বলেন, আমার খরিদা সম্পত্তি থেকে উচ্ছেদ করতে স্থানীয় এক প্রভাবশালীর ইন্ধনে প্রতিপক্ষ আলী আকবর গং বসতঘরে হামলা চালিয়ে নগদ ১ লক্ষ টাকা ও আড়াই ভরি স্বর্ন লুট করে নিয়ে যায়। ওই সময় আমাকে ও আমার স্ত্রী এবং মেয়েকে তারা দা নিয়ে আক্রমন করতে আসলে আমি পালিয়ে যাই এবং স্ত্রী ও মেয়ে অন্যত্র পালিয়ে গিয়ে তারা প্রানে রক্ষা পায়। এ থেকে পরিত্রান পেতে স্থানীয় প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।
Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার ১১৫ নমুনায় ৩ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৩.১৫%। শুক্রবার …

Shares
vv