ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাজীগঞ্জের ৮নং হাটিলায় মাইকিং করে চাঁদাবাজি রুখে দিলো এলাকাবাসী

হাজীগঞ্জের ৮নং হাটিলায় মাইকিং করে চাঁদাবাজি রুখে দিলো এলাকাবাসী

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৮ নং হাটিলা (পূর্ব) ইউনিয়নে হোল্ডিং নম্বর প্লেট স্থাপনে অনিয়মের অভিযোগ উঠেছে ইউনিয়ন চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে।

জানা যায়, অর্গানাইজার পৌর ও পল্লী উন্নয়ন ফাউন্ডেশন’র ১০ সদস্যের একটি টিম গত ১৫ নভেম্বর থেকে ইউনিয়নের বিভিন্ন গ্রামে হোল্ডিং নম্বর প্লেট স্থাপন করে ২০০ টাকার রশিদ প্রদান করে আসছে। ওই ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দাদের আগের হোল্ডিং নম্বর প্লেট থাকা সত্ত্বেও নতুন হোল্ডিং নম্বর প্লেট স্থাপন করায় স্থানীয়দের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। স্থানীয় এলাকাবাসী অর্গানাইজার পৌর ও পল্লী উন্নয়ন ফাউন্ডেশনের ১০ সদস্যের কাজে বাঁধা দিয়ে তাদের সংগঠনের বৈধতা চ্যালেঞ্জ করে প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চায়।

সংগঠনের বিভিন্ন পদধারী কর্মচারী কর্মকর্তাগণ তাদের সংগঠনের বৈধ কোন কাগজ পত্র দেখাতে না পারায় স্থানীয় জনতা হাজীগঞ্জ থানা পুলিশকে বিষয়টি অবহিত করলে পুলিশ ১০ সদস্যের মধ্যে ৭ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ৮ নং হাটিলা পূর্ব ইউনিয়ন থেকে থানায় নিয়ে আসে।

এলাকাবাসী ও সংগঠনের কর্মকর্তাগণ জানান, ১৫ নভেম্বর ৩৪,৪০০টাকা, ১৬ নভেম্বর ৩৮,২০০ টাকা,১৭ নভেম্বর ৪৯,৬০০ টাকা ও ১৮ নভেম্বর ৬০,২০০ টাকা সর্বমোট ১ লক্ষ ৮২ হাজার ৪০০ টাকা হোল্ডিং নম্বর প্লেট স্থাপন করে রসিদের মাধ্যমে প্রতিটি খানা প্রধান থেকে উত্তোলন করেন।

এ বিষয়ে জানতে চাইলে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া বলেন, “আমার বক্তব্য পরিস্কার, আমি এ ব্যাপারে কিছুই জানিনা”।

হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন রনি বলেন, সংগঠনের কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে।

এ বিষয়ে ৮ নং হাটিলা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জলিলুর রহমান মির্জা জানান, ইউনিয়ন পর্যায়ে প্রতিটি গ্রাম হতে কর সংগ্রহ ও আদায়ের লক্ষ্যে বাড়ি বাড়ি হোল্ডিং এসেসমেন্ট ও নম্বর প্লেট স্থাপনের প্রয়োজন বিবেচিত হলে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ সভার সিদ্ধান্ত গ্রহণক্রমে বাড়ি বাড়ি হোল্ডিং এসেসমেন্ট ও নম্বর প্লেট স্থাপনের কার্যক্রম ইউনিয়ন পরিষদ গ্রহণ করতে পারে। সেই সুবাধেই অর্গানাইজার পৌর ও পল্লী উন্নয়ন ফাউন্ডেশনের অফিস আদেশের ভিত্তিতে সংগঠনের কর্মকর্তাদের কাজ করার জন্য বলেছি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা করার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে খাল ভরাটে প্রায় ৫০ একর কৃষি জমি পানিবন্দী

সাইফুল ইসলাম সিফাত : হাজীগঞ্জের পৌরসভাধীন বলাখাল সুবিদপুর এলাকায় খাল ভরাটের কারনে গত এক যুগ …

Shares
vv