ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / হাজীগঞ্জের বদরপুর জামে মসজিদ ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন
হাজীগঞ্জ পৌরসভাধীন বদরপুর জামে মসজিদ ভাংচুরের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করে এলাকাবাসী।

হাজীগঞ্জের বদরপুর জামে মসজিদ ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : হাজীগঞ্জ পৌরসভাধীন ৭নং ওয়ার্ড (টোরাগড়-বদরপুর) এর বদরপুর গ্রামের বদরপুর জামে মসজিদ ভাঙ্গার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে স্থানীয় ও এলাকাবাসী। শুক্রবার জুমআর নামাজ শেষে মসজিদের সম্মুখে এই মানববন্ধন করেন তারা। এ সময় ঘটনার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের খুঁজে বের করে এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এলাকাবাসী। এর আগে ববৃহস্পতিবার বিকালে স্থানীয় সংবাদকর্মীদের মাধ্যমে প্রশাসনের দৃষ্টি কামনা করেও একই দাবী করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন আব্দুল মালেক, আব্দুল কুদ্দুস ও আবুল হাশেম বেপারী। ঘটনার বিবরণে আব্দুল মালেক জানান, মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক পৌনে দুইটার দিকে পৌরসভার সড়ক বাতিগুলো বন্ধ হয়ে যাওয়ার পর দেয়াল ভাঙ্গার শব্দ শুনতে পাই। পরবর্তীতে আমরা কয়েকজন মিলে মসজিদের দিকে ছুটে গেলে ৪/৫ জন লোককে দৌড়ে পালাতে দেখি। এ সময় আমাদের ডাক-চিৎকারে এলাকাবাসী ছুটে আসেন। খবর পেয়ে ওই দিন রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি, মসজিদ ভূমি সংক্রান্ত জটিলতা নিয়ে আদালতে দুইটি মামলা বিচারাধীন। এর মধ্যে একটি মামলার বাদী মাও. আবু সুফিয়ান খান আল কাদেরী এবং অপরটির বাদী সিরাজুল ইসলাম। এই ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করার জন্য মাও আবু সুফিয়ান খান আল কাদেরী তার লোকজন দিয়ে মসজিদটি ভাংচুরের চেষ্টা করেন।

তারা বলেন, এর আগের দিন হুজুরের লোকজন বহিরাগত প্রায় ৫০/৬০ জন লোক দেয়াল ভাঙ্গার নামে নিয়ে আসে। কিন্তু ঘটনাস্থলে আসার পর দেয়ালের স্থলে মসজিদ ভাঙ্গার কথা শুনে, ওই লোকজন চলে যান। এর পরের দিন রাতেই মসিজদ ভাঙ্গার ঘটনা ঘটে। এ থেকে প্রতিয়মান হচ্ছে, হুজুরের লোকজন মসজিদ ভাঙ্গার সাথে জড়িত।

মানববন্ধনে ইদ্রিস বেপারী, আব্দুর রশিদ ভান্ডারী, শামছুল হক বেপারী, ফখরুল ইসলাম, তরিকুল ইসলাম, রাছেল, আলমগীর, আব্দুল কাদের, কবির হোসেন, ফারুক, ফয়সাল, রমজান আলী, কালু বেপারী, মো. লিটন, কুদ্দুস সর্দার, আব্দুল খালেক, রফিকুল ইসলাম ও আলমসহ স্থানীয় এবং এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এদিকে মাও. আবু সুফিয়ান খাঁন আল কাদেরী বলেন, গত ১৫দিন যাবৎ আমি গুরুতর অসুস্থ। চিকিৎসকের তত্ত্বাবধানে বাসায় চিকিৎসা নিচ্ছি। বিছানা থেকে উঠতে পারছিনা। ওই দিন (মঙ্গলবার) দিবাগত রাত আড়াইটার দিকে স্থানীয়দের মোবাইল ফোনের মাধ্যমে পুরাতন ও জরাজীর্ণ মসজিদটি ভাঙ্গার বিষয়টি জানতে পারেন বলে তিনি জানান। এই ঘটনায় মাদরাসায় সংরক্ষিত মালামাল লুটপাটসহ প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয় বলে তিনি জানান।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে চুরি হওয়া দুই মোটরসাইকেল সহ চোর গ্রেফতার

স্টাফ রিপোর্টার : কুমিল্লা চৌদ্দগ্রাম থেকে হোন্ডা চোর মনির হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে হাজীগঞ্জ …

Shares
vv