ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / হাইমচর-ফরিদগঞ্জ রাস্তা কার্পেটিং : প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

হাইমচর-ফরিদগঞ্জ রাস্তা কার্পেটিং : প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

মোঃ সাজ্জাদ হোসেন রনি, হাইমচর : চাঁদপুরের দুটি উপজেলা হাইমচর ও ফরিদগঞ্জ। এ দুই উপজেলার মধ্যবর্তী সীমানা নির্ধারনী রাস্তাটি বহু আশা-আকাঙ্ক্ষা ও টানাহেঁচড়ার মধ্য দিয়ে দীর্ঘ প্রতিক্ষার পর আলোর মুখ দেখেছে।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডা. দিপু মনির আন্তরিক সহযোগিতায় ‘গ্রাম হবে শহর’ এ প্রকল্পের আওতায় রাস্তাটি কার্পেটিং করা হয়েছে। দীর্ঘ ৪ যুগ ধরে অবহেলায় পড়ে থাকা রাস্তাটি পাকা হওয়ায় দুই উপজেলার অজপাড়াগাঁয়ের সাধারন মানুষের জীবন যাত্রা স্বাভাবিক হয়ে উঠেছে। তাই স্থানীয় ভুক্তভোগীরা মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জানা যায়, রাস্তাটি দুই উপজেলার মধ্যবর্তী সীমানা নির্ধারনী হওয়ায় কেউ খোঁজ রাখেনি এর। ফরিদগঞ্জ উপজেলার দায়িত্বশীল কর্মকর্তাগন মনে করেন এটা হাইমচরের আর হাইমচরের কর্মকর্তাগন মনে করেন এটা ফরিদগঞ্জের। এহেন টানাহেঁচড়ার যাতাকলে চরম দুর্ভাগ পোহাতে হয়েছিল সাধারন মানুষের। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর উদ্যোগে দুঃখ দুর্দশা লাঘব হয়েছে ভুক্তভোগীদের।

রাস্তাটি কার্পেটিং হওয়ার ফলে এই দুই উপজেলার অজয়পাড়া গ্রামের মানুষের জীবন-যাত্রার মান স্বাভাবিক হয়ে উঠেছে। এখন অজয় পাড়া বলার সুযোগ থাকবেনা।

শহরের জীবনের সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাবে সামনের দিকে। বসত ভূমি ও ফসলি জমির মূল্যও বেড়ে দাড়িয়েছে ৩ থেকে ৪ গুন। সরাসরি ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় যাতায়াতের পথও সগম হয়েছে। এককথায়, এই দুই উপজেলার মানুষ এখন ঘর থেকে অনায়াসে যেকোনো যান-বাহনে পা রেখেই চলাচল করতে পারবেন দেশের যে কেনো জেলায়।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে দুই মেয়র প্রার্থীর মাস্ক বিতরন

এস. এম ইকবাল : ফরিদগঞ্জে সাধারন মানুষকে করোনা থেকে সুরক্ষিত রাখতে মেয়র প্রার্থী সাইফুল ইসলাম রিপন …

Shares
vv