ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / হাইমচরে বন্যা নিয়ন্ত্রণ বাঁদ বেঙে সেচ প্রকল্প প্লাবিত

হাইমচরে বন্যা নিয়ন্ত্রণ বাঁদ বেঙে সেচ প্রকল্প প্লাবিত

মোঃ সাজ্জাদ হোসেন রনি, হাইমচর : প্রবল বর্ষণ ও অব্যাহত নদীর পানি বৃদ্ধিতে আজ মঙ্গলবার হাইমচর উপজেলার বিভিন্ন এলাকা বন্যার পানিতে প্লাবিত হচ্ছে। বিশেষ করে গত এক সপ্তাহ ধরে বন্যার পানির স্রোতের তীব্রতায় দ্রুত পানি প্রবেশ করেছে বিভিন্ন এলাকায় । ঘরবাড়ি পানিতে তলিয়ে যাওয়ায় নিম্ন আয়ের মানুষ চরম ভোগান্তিতে পড়েছে।

পূর্ণিমার প্রভাব দু ‘দিন আগে কেটে গেলেও হঠাৎ বুধবার সকাল থেকে দক্ষিণা বাতাস বইতে থাকে। ফুলে-ফেঁপে ওঠে চাঁদপুর মেঘনা।বিকেলে জোয়ার শুরু হলে পানি বাড়তে থাকে।

সন্ধ্যা সোয়া ৬টায় হাইমচর উপজেলার আলগী উত্তর ইউনিয়নের মহজমপুর এবং চর ভাঙ্গা এলাকায় অস্বাভাবিক জোয়ারের পানিতে অস্থায়ী বন্যা নিয়ন্ত্রণ বেড়িবাঁধ ভেঙে যায়। এসময়ে প্রচন্ড গতিতে সেচ প্রকল্পের অভ্যন্তরে পানি ঢুকতে থাকে এ ঘটনায় স্থানীয় লোকজন হতবিহ্বল হয়ে পড়ে। উপায়ন্তর না পেয়ে চাঁদপুর সেচ প্রকল্প সংশ্লিষ্টদের খবর দেয়।  নদী থেকে পানি প্রবেশ করতে থাকে।

পানি উন্নয়ন বোর্ড উপসহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম জানান,আকষ্মিক এবং অস্বাভাবিক জোয়ারের ফলে পানি বৃদ্ধি পাওয়ায় হাইমচর মহজমপুর, চরভাঙ্গা স্থানে বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙ্গে সেচ প্রকল্প এলাকায় জোয়ারের পানি প্রবেশ করছে। ভাঙ্গন এলাকা বাঁধ নির্মাণে আমরা জরুরি ব্যবস্থা গ্রহণ করছি।ঘর বাড়ি, ফসলি, জমি, মাছের ঘের, ঝিল, পুকুর, ঘর-বাড়ি, হাট -বাজার এবং বিভিন্ন সড়ক প্লাবিত হয়েছে।

সব মিলিয়ে অস্বাভাবিক জোয়ারের পানি স্থায়ী হলে ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা রয়েছে।

Facebook Comments

Check Also

কচুয়ায় ৭ বছরের শিশুকে ললিপপের লোভ দেখিয়ে ধর্ষণ, থানায় মামলা

মোঃ রাছেল : কচুয়ায় বাড়ির সম্পর্কীয় দাদা কর্তৃক দ্বিতীয় শ্রেনীতে পড়ুয়া শিক্ষার্থী (মি) (৭) ধর্ষণের …

vv