ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / হাইমচরে নদী রক্ষা বাঁধে ব্লক ব্যবহার হচ্ছে ব্যক্তিগত স্বার্থে

হাইমচরে নদী রক্ষা বাঁধে ব্লক ব্যবহার হচ্ছে ব্যক্তিগত স্বার্থে

মোঃ সাজ্জাদ হোসেন রনি, হাইমচর : চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ৬ নং চরভৈরবী ইউনিয়নের জালিয়ারচর এলাকায় মেঘনার নদী ভাংগন কবল থেকে রক্ষার্থে স্থাপিত ব্লক ব্যবহার করতে দেখা গেছে এলাকার মৎস্য আড়ৎ এবং কিছু অসাধু ব্যক্তির নিজ প্রয়োজনে বাড়ির আঙ্গিনায় আশেপাশে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের খোরশেদ আলীর মোড় থেকে জালিয়েরচর এলাকায় ব্যাপক নদী ভাংগন ফলে এলাকার লোকজনের বসতঘর গাছপালা, ব্রিজ, বৈদুতিক খুটিসহ এলকার লোকজন ঝুকি মধ্যে বাস করে আসছে। এলাকার লোকজনের ধারন কয়েকদিনের মধ্যে নদীর ভাংগনের কাজ শুরু না করলে আগামী অমবর্ষায়(জু) তে ব্যাপক ভাংগন দেখা দিবে।

চরভেরবী খোরশেদ আলী মোড় থেকে কাটাখাল ১ কিলো মিটার কাজ চলমান থাকলে যে কোন কারনে কাজ বন্ধ থাকায় যার ফলে কয়েকদিনের জোয়ারের পানিতে এসব এলাকায় নদী ভাংগন দেখা দিয়েছে। পাউবি ব্লক ঐ এলাকার কিছ লোক ব্লক তুলে নিয়ে তাদেও ব্যক্তিগত কাজে ব্যবহার করতে দেখা যায়।

হাইমচর উপজেলার জালিয়ারচর মাছের আড়ৎদার বিল্লাল বেপারী সরকারী ব্লক নদীর পাড় থেকে তুলে আড়ৎ রক্ষার কাজে ব্যবহার করছে। এ ব্যাপারে বিল্লাল বেপারী টেলিফোনে জানান, ব্লকগুলি নদীর পাড়ে পড়ে আছে। আমি এ গুলি আমার আড়ৎদের কাছে রেখেছি যাতে পানিয়ে তলিয়ে যেতে না পারে। সরকারের যখন প্রয়োজন তখন দিয়ে দিব।

হাইমচর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ হুমায়ুন কবির প্রধানীয়া জানান, সরকারের নদী ভাংগন প্রকল্প স্থাপিত ব্লক কিছু অসাধু ব্যক্তি তাদেও দোকান ও আড়ৎতের কাজে ব্যবহার করায় এলাকায় ব্লক না থাকায় জোয়ারের পানিতে ভাংগন সৃষ্টি হয়েছে।

আমার পানি উন্নয়ন বোর্ডের অফিসাদের কাছে অনুরোধ ব্লক গুলি উদ্ধার সঠিক স্থানে স্থাপন করার। এতে এলাকার নদী ভাংগন কিছুটা হলে রোধ পাবে।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে অতি বৃষ্টিতে ক্ষতি হওয়া রাস্তা মেরামত করছেন মেয়র মাহফুজুল হক

এস. এম ইকবাল : গেল কয়েকদিনের অতি বৃষ্টির ফলে পৌরসভার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সৃষ্ট …

vv