ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / হাইমচরে তাহফিজুল উম্মাহ ইসলামিয়া মাদরাসায় ছবক প্রদান সম্পন্ন

হাইমচরে তাহফিজুল উম্মাহ ইসলামিয়া মাদরাসায় ছবক প্রদান সম্পন্ন

মোঃ সাজ্জাদ হোসেন রনি, হাইমচর : সাধারণ শিক্ষা ও ইসলামি শিক্ষার সমন্বয়ে পরিচালিত দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান তাহফিজুল উম্মাহ ইসলামিয়া মাদরাসার ছাত্রদের কোরআন শরীফে নতুন ছবক প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে ১৮ জন শিশু মানোন্নয়নের মাধ্যমে নতুন ছবক গ্রহন করেছে।
৩১ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার সকাল ১০ টায় তাহফিজুল উম্মাহ ইসলামিয়া মাদরাসায় ছাত্রদের নতুন ছবক প্রদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি হাফেজ মোশাররফ হোসাইনের সার্বিক তত্বাবধানে, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার সাবেক সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল করিম সিদ্দিকির সভাপতিত্বে ও শরীফ মোঃ মাছুম বিল্লাহ’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুর হোসেন পাটওয়ারী।
তিনি বলেন- মহাগ্রন্থ আল কোরআন সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ আসমানী কিতাব। যা সুদীর্ঘ ২৩ বছরে আমাদের প্রিয়নবী হজরত মুহাম্মদ (সাঃ) এর উপর নাযিল করা হয়েছে। তিনি এ কোরআনকে সংরক্ষণের ব্যবস্থা করেছেন সাহাবায়ে কেরামের দ্বারা মুখস্থ করিয়ে। সেই ধারাবাহিকতায় পৃথিবী ব্যাপী যুগে যুগে প্রতিষ্ঠিত হয়েছে অসংখ্য অগণিত কোরআন শিক্ষার মারকাজ, মাদরাসা ও মক্তব। সেই ধারায়-ই উপজেলার প্রাণকেন্দ্র আলগী বাজারে প্রতিষ্ঠিত হয়েছে ‘তাহফিজুল উম্মাহ ইসলামিয়া মাদরাসা’।
তিনি আরও বলেন- কোরআন শিক্ষার এমন ধর্মীয় মারকাজে সরকার বিভিন্ন ধরনের সহযোগিতা দিয়ে থাকে। তাই আপনারা উপজেলা পরিষদে আবেদন করলে আমরা এ প্রতিষ্ঠানে সার্বিক সহযোগিতা দেওয়ার চেষ্টা করবো- ইনশাআল্লাহ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আলগী বাজার ব্যবসায়ি কমিটির সভাপতি মোঃ আনোয়ার হোসেন মাষ্টার, সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলম কোতওয়াল, আল আমিন আদর্শ দাখিল মাদরাসার সহ সুপার মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান প্রমুখ।
পরিশেষে অনুষ্ঠানের সভাপতি মাওলানা আব্দুল করিম সিদ্দিকি সাহেব নতুন ছবক প্রদান সহ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।
Facebook Comments

Check Also

সুনামগঞ্জে ইউএনও-এর নম্বর ক্লােন করে টাকা দাবি

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান-এর সরকারি মোবাইল নম্বর ক্লােন করে …

Shares
vv