ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় হাইমচর / হাইমচরে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

হাইমচরে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মোঃ সাজ্জাদ হোসেন রনি, হাইমচর : মুজিব বর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে সচেতনতা সৃষ্টির লক্ষে উৎপাদনকারী প্রতিষ্ঠান মালিক, হোটেল মালিক ও ব্যবসায়িদের নিয়ে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

৫ জানুয়ারি ২০২১ সকাল ১০ টায় হাইমচর উপজেলা হলরুমে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চাঁদপুর এর আয়োজনে অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম এর সভাপতিত্বে ও জেলা নিরাপদ খাদ্য অফিসার মুনতাসীর মাহমুদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিগ্যান চাকমা, হাইমচর থানা অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান মোল্লা, হাইমচর সরকারি কলেজের অধ্যক্ষ মনোয়ার হোসেন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, প্রাথমিক শিক্ষা অফিসার জুলেখা শারমিন, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স কর্মকর্তা মোঃ শাহ আলম তুহিন, আলগী বাজার ব্যবসায়ি কমিটির সাধারণ সম্পাদক খোরশেদ আলম কোতওয়াল প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম বলেন- খাদ্যে ফরমালিন মেশানো বা ভেজাল দেওয়া দন্ডনীয় অপরাধ। যে খাদ্যে আপনি ফরমালিন মেশাচ্ছেন সে খাদ্য-ই ঘুরে আপনার ঘরে চলে আসছে। ফলে মাত্রাতিরিক্ত শারীরিক অসুস্থতা বাড়ছে। তাই প্রত্যেকেই নিজ নিজ অবস্থানে খাদ্যে ভেজাল মেশানো বন্ধ করতে হবে। আর সামগ্রিক ভাবে খাদ্যে ফরমালিন সহ বিভিন্ন ভেজাল মেশানো বন্ধ হলে আদর্শ সুখি সমৃদ্ধ দেশ গঠন করা সম্ভব হবে।

তিনি বেকারি ও হোটেল হোটেল-রেস্তোরার মালিকদের উদ্দেশ্য করে বলেন, রুটি কেকসহ যাবতীয় খাবার তৈরীতে অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে। মানুষের স্বাস্থ্য ও সুস্থতা আপনাদের সচেতনতার উপর নির্ভর করে। তাই স্বাস্থ্য সুরক্ষায় আপনাদের ভুমিকা অপরিসীম।

Facebook Comments

Check Also

চাঁদপুর জেলা প্রশাসকের মহতি উদ্যােগ সর্বমহলে প্রশংসিত

সজীব খান : চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের মহতি উদ্যােগে সর্বমহলে তিনি প্রশংসিত হচ্ছেন। …

Shares
vv