ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় হাইমচর / হাইমচরে ইলিশ রক্ষায় উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

হাইমচরে ইলিশ রক্ষায় উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

মোঃ সাজ্জাদ হোসেন রনি, হাইমচর : মেঘনায় জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশের প্রধান মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২০ উপলক্ষে উপজেলা টাস্কফোর্স ও সহ-ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
৬ অক্টোবর ২০২০ ইং মঙ্গলবার বেলা ১১ টায় টাস্কফোর্স কমিটির সদস্য ও ব্যবস্থাপনা সংগঠনের প্রতিনিধিবৃন্দের অংশগ্রহণে হাইমচর উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম এর সভাপতিত্বে ও মৎস অফিসার মিজানুর রহমান এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিগ্যান চাকমা, নীল কমল নৌ-পুলিশ পাড়ী আই সি মোঃ আব্দুল জলিল, কোস্ট গার্ড প্রতিনিধি আব্দুল মালেক, ইকোফিস-২ বাংলাদেশ, ওয়ার্ল্ড ফিস জেলা রিসোর্স এসেসিয়োট কিংকর চন্দ্র সাহা, ১নং গাজীপুর ইউনিয়ন চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী, ৫নং হাইমচর ইউনিয়ন চেয়ারম্যান শাহাদাৎ হোসেন সরকার, ২নং আলগী উত্তর ইউনিয়ন চেয়ারম্যান মনির আহমেদ দুলাল পাটওয়ারী, চরভৈরবী ইউনিয়ন চেয়ারম্যান আহমদ আলী মাষ্টার, কাটাখালী মাছঘাট কমিটির সভাপতি আবুল হোসেন মেম্বার, আড়ৎদার মোঃ আব্দুল হক প্রমূখ।
সভায় বক্তারা বলেন- এ নদী আমার না, আপনাদের সকলের। জাতীয় সম্পদ ইলিশ রক্ষা করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। জাতীয় সম্পদ ইলিশ রক্ষা অভিযান চলাকালীন সময়ে নদীর পাড় কোনো নৌকা বাঁধা থাকলে তা ছিদ্র করে ডুবিয়ে দেওয়া হবে। নৌকায় মাছ আহরনের সরঞ্জামাদী থাকলে পুড়িয়ে দেওয়া হবে। নদী তীরবর্তী খালের মুখ বন্ধ করে দেওয়া হবে, যেন কোনো জেলে সেখানে আশ্রয় না নিতে পারে। যেকোনো মূল্যেই হোক ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণে কার্যকর প্রদক্ষেপ গ্রহন করা হবে।
Facebook Comments

Check Also

হাজীগঞ্জে চুরি হওয়া দুই মোটরসাইকেল সহ চোর গ্রেফতার

স্টাফ রিপোর্টার : কুমিল্লা চৌদ্দগ্রাম থেকে হোন্ডা চোর মনির হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে হাজীগঞ্জ …

Shares
vv