ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / ‘হটাও মানিক, বাঁচাও বিএনপি’ ব্যানার চাঁদপুরে বিক্ষোভ

‘হটাও মানিক, বাঁচাও বিএনপি’ ব্যানার চাঁদপুরে বিক্ষোভ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশী ও হয়রানির প্রতিবাদে চাঁদপুর জেলা বিএনপির প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শফিকুর রহমান ভূইয়ার নেতৃত্বে দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করে নেতাকর্মীরা।

এদিন দলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা ‘হটাও মানিক, বাঁচাও বিএনপি’ সম্ভলিত ব্যানার নিয়ে শ্লোগান দিতে শোনা গেছে।

বিকেলে সাড়ে ৩টা থেকে আলাদা আলাদা ব্যানারের মিছিল নিয়ে নেতাকর্মী সমাবেশ স্থলে যোগদান করে।

এদিকে পূর্বে থেকেই বিপুল পরিমান পুলিশ জেলা বিএনপির কার্যালয় ঘেরাও করে রাখে এবং দলীয় কার্যালয়ে প্রবেশ করতে বাধা প্রদান করে। এতে নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে সরকারের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে। পরে নেতাকর্মীরা বিশাল মিছিল নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে।

এদিকে পুলিশ  নেতৃবৃন্দকে মিছিল করা থেকে নিভৃত রাখার চেষ্টা করলে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভূইয়া ও চাঁদপুর জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মো. ইব্রাহীম জুয়েলের সাথে বাকবিতণ্ডা হয়।

এসময় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, জেল বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা, খলিলুর রহমান গাজী, সাবেক যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ খান, রাফিউস শাহাদাত ওয়াসিম পাটওয়ারী, সদর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মানিকুর রহমান মানিক, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মো. ইব্রাহীম জুয়েল, শহর যুবদলের যুগ্ম আহ্বায়ক দেওয়ান মোহাম্মদ জুয়েল, সদর থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বিল্লাল বেপারী, জেলা জাসাস সভাপতি এমদাদুল হক মিলন, জেলা কৃষকদলের যুগ্ম সম্পাদক মুকবুল হোসেন, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান হাসানাত, জেলা ছাত্রদল নেতা মোজাম্মেল হক, যুবদল নেতা সেলিম মজুমদার, মাহাবুবুর রহমান মুন্না, শহর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক নয়ন মোহাম্মদ ভুয়াইসহ সাবেক ও বর্তমান জেলা বিএনপি ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শফিকুর রহমান ভূইয়া বলেছেন, ‘অবৈধ শেখ হাসিনার সরকার দেশের গণতন্ত্রকে হত্যা করে এক দলীয় বাকশাল কায়েম করতে চাইছে। তারা অতিথের মতো আগামী ২০১৯ সালে একটি বির্তর্কিত ও পাতানো নির্বাচন করার চক্রান্ত করছে। তারই অংশ হিসেবে আইনশৃঙ্খলা বাহীনিকে ব্যবহার করে সাবেক তিন বারের প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশী চালিয়েছে। এছাড়া কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের হয়রানি করে যাচ্ছে। ’

তিনি বলেন, চাঁদপুর বিএনপির একটি ঘাঁটি হিসেবে দেশব্যাপী পরিচিত। অথচ শেখ ফরিদ আহমেদ মানিক দলের পোড় খাওয়া ও তৃণমূল নেতাকর্মীদের বাদ রেখে নিজস্ব বলয়ের ব্যাক্তি বিশেষকে পদ পদবি দিয়ে সাংগঠনিকভাবে দলকে দূর্বল করে রেখেছে। চাঁদপুরে তাদের বিভিন্ন কর্মসূচিতে ওইসকল কতিপয় নেতাকর্মীরা দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বাদ দিয়ে মানিক নামে শ্লোগান দেয়া হচ্ছে। আজকে নেতাকর্মীরা আবারো জেগে উঠেছে। তারা মানিক বলয় থেকে বিএনপিকে বের করে আনতে চায়। নেতাকর্মীদের মুখে মুখে আজ শ্লোগান দিচ্ছে, হটাও মানিক, বাঁচাও বিএনপি।’‘হটাও মানিক, বাঁচাও বিএনপি’ ব্যানার চাঁদপুরে বিক্ষোভ

প্রতিবেদক- জসিম উদ্দিন
আপডেট, বাংলাদেশ সময় ৭ : ৪০ পিএম, ২৩ মে ২০১৭, মঙ্গলবার

Facebook Comments

Check Also

শাহরাস্তি উপজেলা ও পৌর যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন উদযাপন

নোমান হোসেন আখন্দ : শাহরাস্তি উপজেলা ও পৌর যুবলীগের উদ্যোগে দেশরত্ন জননেএী প্রধানমন্ত্রী শেখ হাসিনার  …

vv