ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত মহামায়া শাখার কমিটি গঠন

স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত মহামায়া শাখার কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা, মহামায়া শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। “আর্তের তরে সেবা দান, প্রভাত হোক জাগ্রত চেতনার আহ্বান” এই স্লোগানকে সামনে রেখে ২০১১ সালে এক ঝাঁক তরুনের উদ্যোগে ঢাকার আগারগাঁও থেকে প্রতিষ্ঠিত সংগঠনটি দেশের কয়েকটি জেলা- উপজেলার স্থানীয় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসা অর্জন করেছে। সংগঠনটির একটি শাখা চাঁদপুর সদর উপজেলার মহামায়ায় অবস্থিত।

শুক্রবার (২৫ জানুয়ারি) মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয় মাঠে প্রভাত মহামায়া শাখার বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি মোঃ হাবিবুর রহমান ও মোঃ মাসুদ হোসেনকে সাধারন সম্পাদক নিযুক্ত করা হয়। পাশাপাশি উপদেষ্টা কার্যকরী কমিটিও ঘোষণা করা হয়।

উপদেষ্টা কমিটির মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের দুই বারের সফল চেয়ারম্যান জনাব স্বপন মাহমুদ, বিশিষ্ট শিক্ষানুরাগী বলাখাল ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির অভিবাবক সদস্য ও মহামায়া সরকারী প্রাবি’য়ের সভাপতি মোঃ কামাল হাজী ও মহামায়া বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ আলী আর্শ্বাদ গাজী।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ:সভাপতি মোঃ জুয়েল হাজী, যুগ্ম সম্পাদক মিনহাজুল ইসলাম নোবেল, কোষাধ্যক্ষ মোঃ রিয়াদ হোসেন, প্রচার সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক জহিরুল ইসলাম হানিফ, স্বাস্থ্য সম্পাদক মোঃ রাহিম হোসেন ও ত্রান বিষয়ক সম্পাদক মোঃ রিয়াদ হাওলাদার। এর মধ্যে সাঙ্গঠনিক পদটি সবার সম্মতিক্রমে আপাতত বিবেচনায় রাখা হয়েছে।

গত সাত বছর ধরে বিভিন্ন ধরনের মানবসেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে প্রভাত সমাজকল্যাণ সংস্থা। ধর্ণাঢ্য ব্যাক্তিদের আর্থিক সহযোগিতায় এবং নিজেদের অর্থিক ও সেবা শ্রমের মাধ্যমে বিভিন্ন জেলা-উপজেলার গরিব ও দুস্থ মানুষের মধ্যে বিভিন্ন সেবা, খাদ্য, বস্ত্র বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীদের মধ্যে বিভিন্নভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া ও বিনামূলে রক্তদানে এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে।

প্রভাত সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আমির হোসেন রাজু। তিনি জানান, দেশের বিভিন্ন শাখার মাধ্যমে সবার সাহায্য-সহযোগিতা, অনুপ্রেরণা ও উপদেশ পেলে, সব ভালো কাজের মধ্যমে গরিব-দুখী মানুষ ও দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীদের মুখে হাসি ফোটাতে আজীবন কাজ করে যাবে স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা।

Facebook Comments

Check Also

চাঁদপুর ও হাজীগঞ্জে করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার : জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে চাঁদপুর ও হাজীগঞ্জ তিন ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতরা …

vv