ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / স্বাস্থ্য বিধি প্রতিপালনে শাহ্তলী কামিল মাদরাসায় মতবিনিময় সভা অনুষ্ঠিত
শাহতলী কামিল মাদরাসার আয়োজনে স্বাস্থ্যবিধি প্রতিপালনে ও শ্রেনি কার্যক্রম পরিচালনা বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন।

স্বাস্থ্য বিধি প্রতিপালনে শাহ্তলী কামিল মাদরাসায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার আয়োজনে স্বাস্থ্য বিধি প্রতিপালনে ও শ্রেনি কার্যক্রম পরিচালনা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২১সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল ১১টায় মাদরাসা মিলনায়তনে মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে ও মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ কামাল উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন বক্তব্যে বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলবেন। শ্রেনি কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করতে হবে। মাদরাসা খোলার দিন থেকে অদ্যবদি পর্যন্ত শিক্ষার্থীদের উপস্থিতির তালিকা করতে হবে। শিক্ষা প্রত্যেকে শিক্ষার্থীদের ভাগ করে নিলে এ কাজটি সহজ হবে। গুগল ডকে প্রতিদিনের তথ্য দিতে হবে এবং তা আমাদের অবহিত করতে হবে। ফেসবুক ব্যবহারে সকলকে সচেতন হতে হবে।

তিনি বলেন, সরকারের স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনাগুলো যথাযথভাবে প্রতিপালন করতে হবে। কোন শিক্ষার্থী আক্রান্ত বা অসুস্থ্য হলে তাকে মাদরাসার আসতে হবে না। শিক্ষার্থীরা সকালে বাড়ি থেকে মাস্ক পরে মাদরাসায় আসবে এবং বাড়ি গিয়ে মাস্ক খুলবে। এভাবে তাদের নির্দেশনা দিতে হবে। মাদরাসা আঙ্গিনা পরিস্কার ও পরিচ্ছন্ন রাখতে হবে। এবং হাত ধোয়ার ব্যবস্থা ও স্যানিটাইজার পর্যাপ্ত রাখতে হবে। মাদরাসায় ডুকার আগে সকলের তাপমাত্রা মাপতে হবে। যাদের তাপমাত্রা বেশি থাকবে তাদের মাদরাসায় আসতে হবেনা। আপনারা শিক্ষার্থীদের তালিকা করবেন।

তিনি আরো বলেন, এ প্রতিষ্ঠানসহ শাহতলী বিভিন্ন প্রতিষ্ঠান পরিচালনাকারী সাংবাদিক সোহেল রুশদী সাহেব একজন শিক্ষাবান্ধব ব্যক্তি। তিনি সার্বক্ষনিক শিক্ষার মানউন্নয়নের জন্য কাজ করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানের সভাপতি মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, মাহামারি করোনা ভাইরাসের সংক্রমনের কারনে সরকার দীর্ঘ সতের মাস পর শিক্ষা প্রতিষ্ঠান খুলছে। শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনাসহ সকলস্থান পরিস্কার ও পরিচ্ছন্ন রাখতে হবে। মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি বলেছেন, তিনি না জানিয়ে শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। সরকারের সকল নির্দেশনা যথাযথভাবে পালন করতে হবে। যে সকল শিক্ষার্থী প্রতিষ্ঠানে আসেনা, তাদের খোজ খবর নিতে হবে। ড্রপআউট রোধ করতে হবে।

তিনি বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় এ এলাকার শাহতলী কামিল মাদরাসাসহ প্রতিটি প্রতিষ্ঠানে ও প্রতিটি স্থানে উন্নয়নের ছোয়া লেগেছে। এ মাদরাসায় মাননীয় শিক্ষামন্ত্রীর সহযোগিতায় একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন হচ্ছে। যার কাজ প্রায় ৯০ভাগ সমাপ্ত হয়েছে। এজন্য আমি আজকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’কে।
তিনি আরো বলেন, আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি কামাল সাহেব একজন ইনোগেটিভ শিক্ষা অফিসার। যিনি অনলাইনে খবই একটিভ। সরকারে সকল সিদ্ধান্তগুলো দ্রুত শিক্ষা প্রতিষ্ঠানে পৌছে দেন। আমি শিক্ষা অফিসারকেও ধন্যবাদত জানাই। আপনারা শিক্ষার্থী যাতে ঝড়ে না পরে সেদিকে কঠোর ভাবে মনিটরিং করবেন। মাদরাসায় কাউকে মাস্ক ছাড়া প্রবেশ করতে দিবেননা। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ সময়টা আমাদের জন্য দুর্যোগকালীন সময়। তাই আমাদের নিজেদের ও সকলের সুরক্ষা নিজেরাই নিতে হবে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, আনোয়ারউদ্দিন দাখিল মাদরাসার সুপারিডেন্টটেন্ড মাওলানা জিয়াউদ্দিন খন্দকার, মাদরাসা গভর্নিং বডির দাতা সদস্য হাফেজ জাকির হোসেন তপাদার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, প্রধান মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, মাদরাসার ১০ম শ্রেনির শিক্ষার্থী মো: ইমাম হোসাইন, ইসলামী সংগীত পরিচালনা করেন, আলিম পরীক্ষার্থী মো: শিহাব উদ্দিন।

Facebook Comments

Check Also

ব্যক্তিকে নয়, শেখ হাসিনার নৌকাকে আবারো বিজয়ী করুন : চেয়ারম্যান প্রার্থী আল মামুন পাটওয়ারী

স্টাফ রিপোর্টার : আসন্ন চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় …

Shares
vv