ব্রেকিং নিউজঃ
Home / জনপ্রতিনিধি / স্বাস্থ্য খাতে শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদের ব্যাপক উন্নয়ন

স্বাস্থ্য খাতে শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদের ব্যাপক উন্নয়ন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ ইউনিয়নের স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন করেছেন। ইউনিয়নের প্রতিটি কমিউনিটি ক্লিনিকের সৌন্দর্য্য কাঠামোর আমল পরিবর্তন করেছেন। সরকারের ডিজিটালাইজের বাস্তবায়নের জন্য কমিউনিটি ক্লিনিকগুলোকে বিভিন্ন ভাবে উন্নয়ন করেছেন।

চাঁদপুর জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ স্বপন মাহমুদের কমিউনিটি ক্লিনিকে উন্নয়নের যে মনমানষিকতার বিষয়ে প্রশংসা করেছেন। কমিউনিটি ক্লিনিকের উন্নয়ন ও স্বাস্থ্য খাতে ব্যাপক পরিবর্তনের জন্য ২০১৮ সালের বিশ্ব জনসংখ্যা দিবসে সদর উপজেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হন স্বপন মাহমুদ। স্বাস্থ্য খাতে উন্নয়নের জন্য স্বীকৃতি সুরপ চাঁদপুরের সদ্য বিদায়ী জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান স্বপন মাহমুদকে ২০১৮ সালে ক্রেষ্ট ও সার্টিফিকেট দেন।

শাহমাহমুদপুর ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র, দাসের গাঁও কমিউনিটি ক্লিনিক, কেতুয়া কমিউনিটি ক্লিনিক, ভাটের গাঁও কমিউনিটি ক্লিনিকের সার্বিক ভাবে উন্নয়নের জন্য স্বপন মাহমুদের আন্তরিকতার শেষে নেই। ইউনিয়নের অসহায়, দুস্থ্যসহ মধ্যবিত্ত লোক যাতে ইউনিয়নের স্বাস্থ্য সেবা কেন্দ্রে এসে সঠিক ভাবে সেবা নিতে পারে সেজন্য তিনি সার্বক্ষনিক মনিটরিং করেন। ইউনিয়নের প্রতিটি স্বাস্থ্য কেন্দ্রে দায়িত্বর সকলেই চেয়ারম্যান স্বপন মাহমুদের প্রতি সন্তুষ্ঠ রয়েছে। তারা স্বপন মাহমুদকে সব সময় ধন্যবাদ জানান।

বর্তমান সরকার ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র, কমিউনিটি ক্লিনিকে যে ভাবে বিনামূল্যে ঔষুধ দিচ্ছেন, সে বিষয়ে ও তিনি জনসাধারনকে জানাচ্ছেন, মানুষ যাতে স্বাস্থ্য ও কমিউনিটি ক্লিনিকে হয়রানি না হয়, সেজন্য স্বাস্থ্য ও কমিউনিটি ক্লিনিকগুলোর পাশে নিয়মকানুন দিয়ে বিভিন্ন সচেতনতা মুলক পেষ্টুন সার্টিয়ে রেখেছেন।

স্বপন মাহমুদ একজন উদিয়মান চেয়ারম্যান হিসেবে যে ভাবে শাহমাহমুদপুরে স্বাস্থ্য খাতে পরিবর্তন করার জন্য কাজ করেছেন তা সত্যি সর্ব মহলে প্রশংসনীয়। ইউনিয়নে শতভাগ স্যানিটেশনের ব্যবস্থা করেছেন। পরিবেশ যাতে র্দুষন না হয়, সেদিকে খেয়াল রেখে অসহায় মানুষদের স্যানিটেশানের ব্যবস্থা করেছেন। একজন সফল চেয়ারম্যান হিসেবে স্বপন মাহমুদ ইউনিয়নে আলোচনায় রয়েছেন।

স্বপন মাহমুদ জানান, আমি শাহমাহমুদপুরের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই জনসাধারনের দৌড় গোড়ায় সেবা পৌছে দিচ্ছে। পরিষদকে সিসি ক্যামরার আওত্তায় নিয়ে এসেছি। পরিষদে আগত সকলে যাতে শতভাগ সেবা পায় সেদিকে মাথায় নিয়েই কাজ করছি। আসন্ন ইউপি নির্বাচনে আবারও জনগনের সেবক হওয়ার জন্য সকলের কাছে দোয়া প্রত্যাশা করছি।

Facebook Comments

Check Also

সুনামগঞ্জে ইউএনও-এর নম্বর ক্লােন করে টাকা দাবি

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান-এর সরকারি মোবাইল নম্বর ক্লােন করে …

Shares
vv