ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / স্কুলে পতাকা উড়ছে, কিন্তু শিক্ষার্থী নেই

স্কুলে পতাকা উড়ছে, কিন্তু শিক্ষার্থী নেই

দিনাজপুর প্রতিনিধি:


দিনাজপুরের বীরগঞ্জে কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের জের ধরে দুই শিক্ষকের হাতাহাতির ঘটনার পর ভয়ে শিক্ষার্থী শূন্য হয়ে পড়েছে একটি বিদ্যালয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নীরব ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে অভিভাবকরা।

জানা গেছে, উপজেলার পাল্টাপুর ইউনিয়নের উত্তর সাদুল্যাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির মেয়াদ পূর্তির কারণে কমিটি কার্যক্রম সমাপ্ত করে। প্রধান শিক্ষক নুরুল ইসলাম খান হাজী ইদ্রিস আলীকে সভাপতি করে নতুন কমিটি গঠনের চূড়ান্ত তালিকা উপজেলা শিক্ষা অফিসে পাঠান।

এমন সংবাদ জানতে পেরে সহকারী শিক্ষক বজির উদ্দিন, জান্নাতুন ফেরদৌস, বিউটি রানী সেন, জিয়াউর রহমান, সিরাজুল ইসলাম, আজগর আলীসহ এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে কমিটির বিরুদ্ধে প্রতিবাদ জানান। এ কমিটি গঠনের ঘটনায় সহকারী শিক্ষিকা জান্নাতুন ফেরদৌসের সাথে গত বৃহস্পতিবার প্রধান শিক্ষক নুরুল ইসলাম খানের হাতাহাতি ও জুতাপেটার ঘটনায় বিদ্যালয়ের কোমলমতি শিশু শিক্ষার্থীরা ভয়ে স্কুল ছেড়ে পালিয়ে যায়। রোববার এ সংবাদ লেখা পর্যন্ত ৪ দিনেও শিক্ষার্থীরা বিদ্যালয়ে ফিরে আসেনি।

বিদ্যালয়ে ১ম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ৬৯ জন শিক্ষার্থী রয়েছে।

রোববার বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, স্কুলের শ্রেণিকক্ষ ও অফিস কক্ষ খোলা ছিল। স্কুলের পতাকা উড়ছে কিন্তু ৬৯ জন শিক্ষার্থীর মধ্যে কোনো শিক্ষার্থী বিদ্যালয়ে উপস্থিত ছিল না।

এ ব্যাপারে প্রধান শিক্ষক নুরুল ইসলাম খান মোবাইল ফোনে বলেন, ম্যানেজিং কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের কারণে সাবেক সভাপতি জিয়াউর রহমার ছাত্রছাত্রীদের স্কুলে আসতে বাধা দিচ্ছে ও ভীতি প্রদর্শন করছে। এ কারণে অভিভাবকেরা তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠায়নি। শিক্ষিকার সাথে দুর্ব্যবহারের ঘটনা মিথ্যা। ক্লাস্টারের পিকনিকের দায়িত্ব আমাকে দেওয়ায় আমি বিদ্যালয়ের বাইরে রয়েছি।

উপজেলা শিক্ষা অফিসার এরশাদুল হক ও সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার খুরশিদা বেগম বলেন, ম্যানেজিং কমিটি গঠনের অনিয়মের অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি ৯ ফেব্রুয়ারির ঘটনার অভিযোগ ও ছাত্র ছাত্রী অনুপস্থিতির কারণ খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments

Check Also

আগস্টে ৩৮৮ সড়ক দুর্ঘটনায় ৪৫৯ নিহত ৬১৪ আহত

বিদায়ী আগস্ট মাসে দেশের সড়ক-মহাসড়কে ৩৮৮টি দুর্ঘটনায় ৪৫৯জন নিহত ও ৬১৮জন আহত হয়েছে। একই সময় …

vv