ব্রেকিং নিউজঃ
Home / আন্তর্জাতিক / সৌদি আরবে করোনা নিয়ে সাংবাদিক হৃদয়’র উপস্থাপনায় হ্যালো ডাক্তার

সৌদি আরবে করোনা নিয়ে সাংবাদিক হৃদয়’র উপস্থাপনায় হ্যালো ডাক্তার

সৌদি আরব প্রতিনিধি : প্রবাসী বাংলাদেশিদের বলছি – করোনায় সাস্থ্য ঝুঁকি থেকে  বাঁচি, দ্রুত সাস্থ্যসেবা নিতে ঢাকা মেডিকেল সেন্টারে আসি-এই প্রতিপাদ্য কে সামনে রেখে রিয়াদ বাথা একমাত্র বাংলাদেশি সাস্থ্যসেবা প্রতিষ্ঠান ঢাকা মেডিকেল সেন্টারের পক্ষ থেকে প্রবাসীদের যেকোনো ধরনের অনলাইন সেবা দেয়ার লক্ষে হ্যালো ডাক্তার নামে সেবা চালু করা হয়েছে।

এখন থেকে আপনি ঘরে বসেই ৯৯৭ নাম্বারে কল করে ডাক্তারের পরামর্শ ও  হাসপাতালে চিকিৎসা নেয়ার আগে এপয়েন্টমেন্ট নিতে পারবেন – ঢাকা মেডিকেল সেন্টারের পেসেন্ট ও পাবলিক রিলেশন অফিসার সাংবাদিক ও নাট্যকার মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় এর  গ্রন্থনা, পরিকল্পনা ও উপস্থাপনায় ফেইসবুক লাইভে প্রবাসী বাংলাদেশিরা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন, হ্যালো ডাক্তার অনুষ্ঠানে উপস্থিত ডাক্তারদের সাস্থ্যসেবা নিয়ে প্রশ্ন করতে পারবেন অথবা -০৫৩৭০৪৪৪৪৬ হোটসফ নাম্বারে মেসেজ করতে পারেন।

আপনাদের পাঠানো প্রশ্ন গুলির উত্তর আমাদের ডাক্তাররা দিবেন।

রিয়াদ ঢাকা মেডিকেল সেন্টারের হ্যালো ডাক্তার অনুষ্ঠানের প্রথম পর্বে স্টুডিওতে উপস্থিত ছিলেন ডাক্তার আনির রুদ্র পাঠক।

তিনি করোনা ভাইরাস নিয়ে করোনিয় কি সে সম্পর্কে কথা বলেন,  তিনি বলেন জ্বর, সর্দি, কাশি এটি আবহাওয়া পরিবর্তন হলেও হয় এতে আতংকিত হবার কিছু নেই,তবে যদি এই গুলির মাত্রা বেড়ে যায় বা আপনি শারীরিক ভাবে অসস্থিবোধ করছেন তাহলে দ্রুত ঢাকা মেডিকেল সেন্টার অথবা নিকটস্থ হাসপাতালে গিয়ে ডাক্তারের পরামর্শ গ্রহন করবেন। করোনায় আতংকিত না হয়ে সবাই সচেতন হই।

হ্যালো ডাক্তার অনুষ্ঠানের বিষয়ে ঢাকা মেডিকেল সেন্টারের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম বলেন- স্বাধীনতার ৪৯ বছর পরে কিছু মানবিক চিন্তা থেকে কিছু প্রবাসীদের আন্তরিকতার কারনেই সৌদি আরব রিয়াদ বাথায় বাংলাদেশিদের জন্য ঢাকা মেডিকেল সেন্টার প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে। আল্লাহ পাক সবাইকে সুস্থ রাখুন সেই দোয়া করি।

হাসপাতালের ব্যাস্থাপনা পরিচালক- মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন- বলেন আমি শুরুতেই ঢাকা মেডিকেল সেন্টারের পক্ষ থেকে  সবাইকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা।

আপনারা জানেন স্বাধীনতার দীর্ঘ ৪৯ বছর পরে প্রবাসের মাটিতে দেশীয় একমাত্র  সাস্থ্যসেবা কেন্দ্র রিয়াদ বাথা ঢাকা মেডিকেল সেন্টার, গত ২০১৬ সালের ১৬ জুন এই সেবা কেন্দ্র চালু হয়। ২০১৬ সালে ৯৮৮০ জন,২০১৭ সালে -৪৯.৯৯৪ জন, ২০১৮ সালে – ৫৪.৭৫২ জন, ২০১৯ সালে -৭৪.৩৭৯ জন এবং ২০২০ সালের ২২ মার্চ পর্যন্ত ২১.০৩৬ জন কে সেবা দেয়া হয়েছে।

২০১৬ থেকে ২০২০ সালের ২২ মার্চ পর্যন্ত   ঢাকা মেডিকেল সেন্টারের পক্ষ থেকে প্রায় দুই লক্ষ দশ হাজার জন প্রবাসীদের সাস্থ্যসেবা দিতে সক্ষম হয়েছে।

এই প্রাপ্তি আমাদের একার নয়, এ প্রাপ্তি সমস্থ প্রবাসীদের, সকলের, আন্তরিকতা, সহযোগিতা ছিলো বলেই তা সম্ভব হয়েছে।  আগামীতেও বাংলাদেশি প্রতিষ্ঠান ঢাকা মেডিকেল সেন্টারকে  এগিয়ে নিতে আপনাদের আন্তরিক পরামর্শ ও সহযোগিতা কামনা করছি।  প্রবাসীদের সাস্থ্যসেবা দেয়ার লক্ষে কতৃপক্ষ, কর্মকর্তা, কর্মচারীরা সদা প্রস্তূত রয়েছে। পাশাপাশি যে কোন প্রয়োজনে যখনি ঢাকা মেডিকেল সেন্টার পরিবারকে স্বরণ করবেন আমরা সবসময়, সকল ভালো কাজে প্রবাসীদের কল্যাণে  থাকার প্রত্যয় ব্যাক্ত করছি।

অর্থ পরিচালক মাওলানা সফিউল্লাহ বলেন – প্রবাসীদের সেবা দিতে আমরা তৈরি আছি,  বর্তমান বিশ্ব জুড়ে করোনা ভাইরাস আতংকে পৃথিবীর সবাই আতংকিত, আমি বলবো আতংকিত না হয়ে মহান আল্লাহর রহমতের জন্য দোয়া চান, আল্লাহ পাক অবশ্যই তার বান্দাদের হেফাজত করবেন। আর প্রবাসী বাংলাদেশি ভাইদের বলবো আতংকিত না হয়ে সচেতন হন, মুখে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার ব্যাবহার করুন। পরিস্কার পরিচ্ছন্ন থাকুন, আপনাদের যেকোনো সাস্থ্যসেবার জন্য ৯৯৭ কল করুন ইনশাআল্লাহ আমরা চেস্টা করবো আপনাদের সেবা দিতে। মহান আল্লাহ সবাইকে হেফাজত করুন এবং সুস্থ ও নেক হায়াত দান করুন – আমিন।

Facebook Comments

Check Also

সৌদি প্রবাসী ফরিদগঞ্জের জাকিরের মরদেহ পেতে দূতাবাসের সহযোগিতা কামনা

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়, সৌদি আরব প্রতিনিধি : গত ২৪ এপ্রিল রিয়াদ চাঁদপুর ফরিদগঞ্জ প্রবাসী জাকির …

vv