ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / সেন্দ্রা ফ্রেন্ডস ইউনিয়ন ক্লাবের শতাধিক দরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রি বিতরণ

সেন্দ্রা ফ্রেন্ডস ইউনিয়ন ক্লাবের শতাধিক দরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রি বিতরণ

শুক্রবার (২ জুন-২০১৭) হাজীগঞ্জে সেন্দ্রা ফ্রেন্ডস ইউনিয়ন ক্লাবের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার সেন্দ্রা বাজারের একটি মসজিদের হলরুমে গরীব, অসহায় ও দুস্থদের মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়। মাওলানা মোঃ মাসুম বিল্লাহ আবুল কাশেমের সভাপতিত্বে ও নাজমুল হক চৌধুরীরর পরিচালনায় ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ বাচ্চু মিয়া, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অব বাংলাদেশ ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার চেয়ারম্যান আলহাজ্ব মো. মজিবুর রহমান রনি, সচিব মো. জুয়েল রানা তালুকদার ও বিজয় টিভি চাঁদপুর প্রতিনিধি সাইফুল ইসলাম সিফাত।

পরে ওই তালিকা অনুযায়ী সেন্দ্রা ইউনিয়নের ১০০টি পরিবারের সদস্যদের মাঝে ছোলা, মুড়ি, তেল, চিনি, খেজুর, চিড়াসহ কয়েকটি ধরনের ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

বক্তব্য রাখছেন ইউইউএইচআরবিএফ চাঁদপুর জেলা চেয়ারম্য্যান আলহাজ্ব মো. মজিবুর রহমান রনি।

আলহ্জ্ব মো. মজিবুর রহমান রনি বলেন, রমজান মাস হচ্ছে সিয়াম সাধনার মাস, তাই এই মাসে সিয়াম সাধনার মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভ হচ্ছে একমাত্র সঠিক পন্থা।

 

বক্তব্য রাখছেন ইউইউএইচআরবিএফ চাঁদপুর জেলা সচিব মো. জুয়েল রানা তালুকদার।

মো. জুয়েল রানা তালুকদার বলেন, গরীব ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানো বিত্তবানদের ঈমানী দায়িত্ব। তিনি পবিত্র রমজান মাসে সিয়াম সাধনার পাশাপাশি প্রত্যেক বিত্তবান ও সামাজিক সংগঠনগুলোকে গরীব ও দুস্থদের সাহায্যার্থে এগিয়ে আসার আহ্বান জানান।

সাইফুল ইসলাম সিফাত বলেন, গরীব ও দুস্থদেরকে জাকাতের অর্থের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলে সমাজ থেকে বেকারত্ব ও দারিদ্রতা কমে যাবে। তিনি আরো বলেন, মুসলমানদের সবচাইতে মর্যাদাপূর্ণ পবিত্র রমজান মাসের শান্তি, শৃঙ্খলা রক্ষা করা এবং দ্রব্যমূল্য উর্ধ্বগতি রোধ করা আমাদের নৈতিক দায়িত্ব।

দরিদ্র ও দুস্থদের একাংশ

ইফতার সামগ্রি বিতরণ অনুষ্ঠানে ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্যগন বলেন, ফ্রেন্ডস ইউনিয়ন ক্লাব সামাজিক উন্নয়ন কাজে নিয়োজিত। আমাদের লক্ষ ও উদ্দেশ্য হচ্ছে দরিদ্র, অসহায় ও প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়ানো। আমরা মাদক ও ইভটিজিং ও বাল্য বিবাহ রোধে কাজ করে থাকি। এ ছাড়াও আমরা গরিব, অসহায় ও মেধাবীদের পড়ালেখায় সার্বিক সহযোগিতা করে থাকি। এটি রাজনীতিমুক্ত, শিক্ষা, সংস্কৃতি ও সাহিত্য বিষয়ক সহায়ক সংগঠন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন সেন্দ্রা ফ্রেন্ডস ইউনিয়ন ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য প্রবাসী মোঃ শরীফ আহম্মেদ, সাহাদাৎ হোসেন সাজ্জাদ, হুজ্জ্বত গাজী, মাসুদ মিজি। এসময় উপস্থিত মোঃ সাইফুল ইসলাম গাজী, মোঃ মাসুদ আলম মিজি সার্বিক সঞ্চালনে অনুষ্টানে উপস্থিত ছিলেন পরান, শাওন, রনি, আশিকুর রহমান, জুয়েল, মোঃ সোহাগ।

প্রতিবেদন: প্রিয় চাঁদপুর রিপোর্ট

Facebook Comments

Check Also

কচুয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের দহুলীয়া গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র …

vv