ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় শহরাস্তি / সুস্থ মেধাবী জাতি বিকাশে ডিমের গুরুত্ব অপরিসীম : ইউএনও শিরিন আক্তার

সুস্থ মেধাবী জাতি বিকাশে ডিমের গুরুত্ব অপরিসীম : ইউএনও শিরিন আক্তার

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : শাহরাস্তিতে বিশ্ব ডিমদিবস-১৯ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলা প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে পৌর শহরের শ্রীপুর মিয়াবাড়ি সংলগ্ন ‘‘মনু মিয়া, সুলতানা বালিকা’’ এতিমখানায় এতিমদের মাঝে ডিম ও শিক্ষা উপকরণ বিতরনের মাধ্যমে দিবসটি পালন অনুষ্ঠান হয়।

ওই এতিমখানার ব্যবস্থাপক লিপি আক্তারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার। তিনি তার বক্তব্যে বলেন, সুস্থ মেধাবী জাতি গঠনে ডিমের গুরুত্ব অপরিসীম। সে ক্ষেত্রে প্রতিদিন একটি করে ডিম খেয়ে মেধাবী জাতি হিসেবে প্রতিষ্ঠা করে, এই জাতিকে এগিয়ে নিতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার দুলাল চন্দ্র ঘোষ। দিবসটির তাৎপর্য তুলে ধরে তিনি বলেন, ডিম হচ্ছে জীবনের অবয়ব তৈরি আঁধার।এর ফলে জীবকুলের সঠিকভাবে প্রাণের সঞ্চার হয়। তাছাড়া দেহের ক্যালসিয়াম,ম্যাগনেসিয়াম সহ প্রাণীজ আমিষের অনেক উপাদান ডিম সরবরাহ করে। তিনি প্রতিদিন একটি করে ডিম খাওয়ার পরামর্শ প্রদান করেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভেটেরিনারি সার্জন ডাক্তার শাওকত হোসেন সুমন, নব-নিয়োগপ্রাপ্ত এলএসপিগণ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ৪০ জন এতিমের সম্মানে অর্গানিক ডিমসহ খাদ্য সামগ্রী ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

এ বিতরণকৃত ডিম গুলো সরবারহ করে উপজেলা প্রাণিসম্পদ অফিস আর শিক্ষা উপকরণ সরবরাহ করেন রেনেটা লিঃমিঃ এরিয়া ম্যানেজার।

সার্বিকভাবে অনুষ্ঠানটি পালনে সহায়তা করেন, প্রতিষ্ঠানটির কর্নধার, মানুষের জন্য ফাউন্ডেশন এর আইনবিদ ও বিশিষ্ট সমাজসেবক নাজরানা ইয়াসমিন।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা

মোঃ মাসুদ রানা, শাহরাস্তি : চাঁদপুরের শাহরাস্তিতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার …

vv