ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / সুশিক্ষায় শিক্ষিত হয়ে জাতি গঠনে অংশ গ্রহণ করতে হবে : উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস
মতলব উত্তর উপজেলার সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি-২০২০ পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করছেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস’সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

সুশিক্ষায় শিক্ষিত হয়ে জাতি গঠনে অংশ গ্রহণ করতে হবে : উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি-২০২০ পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান উপলক্ষে মিলাদ মাহফিল ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারী) সকালে বিদ্যালয় মাঠে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আলহাজ¦ মোফাজ্জল হোসনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

তিনি বলেন, শিক্ষার্থীরা, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই তোমাদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে জাতি গঠনে অংশ গ্রহণ করতে হবে। নিয়মিত অধ্যবসায়য়ের কোন বিকল্প নেই। শুধু শিক্ষিত হলেই হবে না তোমাদেরকে মানুষের মতো মানুষ হতে হবে। তোমাদের ভাল ফলাফলের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির ভাবমূর্তি উজ্জ্বল হবে। তোমাদের শিষ্টাচার, নিয়মানুবর্তিতা এ প্রতিষ্ঠানের হবে ভবিষ্যৎ পাথেয়। কোন জাতিকে উন্নয়নের স্বর্ণ শিখরে আহরণ করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত।

বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, জীবনে প্রতিষ্ঠিত হতে হলে ভাল ফলাফলের বিকল্প নেই। আর ভাল ফলাফল করতে হলে শিক্ষা জীবনে কঠোর অধ্যাবসায় করতে হবে। অতীত ঐতিহ্য ধরে রেখে প্রতিষ্ঠানের মুখ আরও উজ্জল করতে হবে। আমি আশা করি, তোমরাও পূর্বসূূরীদের সাফল্য গাথায় নতুন রেকর্ড যুক্ত করতে সমর্থ হবে। স্বাগত বক্তব্য রাখেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজালাল। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত, সুজাতপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মাসুদ পারভেজ।

আরো বক্তব্য রাখেন, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম, সুজাতপুর সপ্রাবি. প্রধান শিক্ষক সালেহা বেগম, পূর্ব ইসলামাবাদ সপ্রাবি. প্রধান শিক্ষক নুরজাহান বেগম, তিতারকান্দি সপ্রাবি. প্রধান শিক্ষক ময়না আক্তার, ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান’সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। পরীক্ষার্থীদের পক্ষে মানপত্র পাঠ করে আরবি আক্তার ও মাহিরা আদন নিপুন মানপত্র পাঠ করেন ।

এরপর বিদায় পরীক্ষার্থীদের বিদায় সংবধর্না দেন অতিথিবৃন্দ। মিলাদ ও দোয়া পরিচালনা করেন পরিচালনা করেন সিনিয়র শিক্ষক মাও. মুকবুল হোসেন । ২০২০ সালের এসএসসি পরীক্ষায় ১২৮জন ছাত্রছাত্রী অংশগ্রহন করবে।

Facebook Comments

Check Also

মতলব ভারকপ কিন্ডার গার্টেনের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার পাঁচানী চৌরাস্তা বাজার সংলগ্ন ভারকপ কিন্ডার গার্টেনের বার্ষিক …

vv