ব্রেকিং নিউজঃ
Home / আন্তর্জাতিক / সিঙ্গাপুরে আরও ৩ বাংলাদেশি করোনায় আক্রান্ত

সিঙ্গাপুরে আরও ৩ বাংলাদেশি করোনায় আক্রান্ত

সিঙ্গাপুরে বেড়েই চলছে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা। সোমবার (৩০ মার্চ) দেশটিতে আরও তিন বাংলাদেশির শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। এ নিয়ে সিঙ্গাপুরে করোনা আক্রান্ত মোট বাংলাদেশির সংখ্যা দাঁড়িয়েছে ১৪ জনে।

সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, সিঙ্গাপুরে আরও নতুন ৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে তিনজন বাংলাদেশি। তাদের একজনের বয়স ৪১ বছর এবং অপর দুজনের বয়স ২৯ বছর।

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত ১৪ বাংলাদেশির মধ্যে চারজন চিকিৎসাসেবা নিয়ে সুস্থ হয়ে কর্মক্ষেত্রে যোগদান করেছেন। ১০ জন এখনও চিকিৎসাধীন।

দেশটিতে এখন পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৮৭৯ জন। তাদের মধ্যে সোমবার ১৬ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন৷ এ নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২২৮ জন। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে তিনজনের মৃত্যু হয়েছে৷

সোমবার দেশটিতে করোনা আক্রান্তদের ৩৫ জনের মধ্যে ৯ জনই বাইরের দেশে ভ্রমণ করেছেন। সর্বশেষ ইউরোপ, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, মধ্যপ্রাচ্য ও আসিয়ানভুক্ত দেশগুলো থেকে ভ্রমণ করে সিঙ্গাপুর ফিরেছেন তারা। ২৬ জন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন।

সিঙ্গাপুরে ৪২০ জন করোনা রোগী এখনও হাসপাতালে চিকিৎসাধীন৷ ১৯ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্রে) রেখে চিকিৎসা দেয়া হচ্ছে৷

২২৮ জনের অবস্থা ভালো, কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ায় তাদের অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

Facebook Comments

Check Also

রিয়াদ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে কর্মহীন প্রবাসীদের মধ্যে খাদ্য বিতরণ

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়, সৌদি আরব প্রতিনিধি : ১৩ এপ্রিল  সোমবার সৌদি আরবের রাজধানী রিয়াদে বাংলাদেশ  …

vv