ব্রেকিং নিউজঃ
Home / সাহিত্য / সাহিত্য মঞ্চের ভারপ্রাপ্ত সভাপতি কাহাফ ও ভারপ্রাপ্ত সম্পাদক রেজাউল

সাহিত্য মঞ্চের ভারপ্রাপ্ত সভাপতি কাহাফ ও ভারপ্রাপ্ত সম্পাদক রেজাউল

শিল্প- ও সাহিত্যের সংগঠন ‘সাহিত্য মঞ্চ’র সভাপতি কবি মাইনুল ইসলাম মানিক ও সাধারণ সম্পাদক কবি আশিক বিন রহিম ১৭ অক্টোবর ভারত সরকার ও সার্ক রাইটার্স ফাউন্ডেশনের আমন্ত্রণে সার্ক সাহিত্য সম্মেলনে যোগ দিতে নয়াদিল্লী যাচ্ছেন।

তাঁদের এই ভারত সফরকালিন সময়ে সংগঠনের সহ-সভাপতি কবি আসাদুল্লাহ কাহাফকে ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম সম্পাদক কবি রেজাউল আহসানকে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। সংগঠনের কার্যকরী পরিষদের এক জরুরী সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে এই দায়িত্ব দেয়া হয়।

এতে বলা হয়, আগামী ১৮. ১৯ ও ২০ অক্টোবর নয়া দিল্লিতে সার্ক সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হবে। এ বিষয়ে মানইনুল ইসলাম মানিক ও আশিক বিন রহিম ভারত সরকার ও সার্ক রাইটার্স ফাউন্ডেশন কর্তৃক আমন্ত্রণপত্র পেয়েছন। সার্ক রাইটার্স ফাউন্ডেশনের সভাপতি অজিত কাউর স্বাক্ষরিত পত্রে তাদেরকে এ আয়োজনে যোগদানের আমন্ত্রণ জানানো হয়। ভারত সরকারের অর্থায়নে ও ব্যবস্থপনায় এই সম্মেলনে দক্ষিণ এশিয়ার ৮টি দেশের আমন্ত্রিত লেখকগণ অংশগ্রহণ করবেন। এতে বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে থাকছেন চাঁদপুরের এই দু’জন লেখক।

এছাড়াও তাঁরা দু’জন ৩/৪ দিন কলকাতায় অবস্থান করে সেখানকার লেখকদের সাথে সৌজন্য সাক্ষাত ও সাহিত্য আড্ডায় যোগ দিবেন। এই সময়টাতে সাহিত্য মঞ্চের ধারাবাহিক সকল কার্যাক্রম সচল রাখার লক্ষ্যে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়িত্ব দেয়া হয়েছে।

ভারত সফর শেষে পূনরায় তারা ভারপ্রাপ্ত সভিপতি ও সাধারণ সম্পাদক তাঁদের দায়িত্ব বুঝিয়ে দিবেন।

 

প্রেস বার্তা/প্রিচাঁ/১৬/১০/১৯

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুদ্ধাচার পুরষ্কার পেলেন জেলার ৪ কর্মকর্তা-কর্মচারী

অমরেশ দত্ত জয় : চাঁদপুরে শুদ্ধাচার পুরষ্কার ২০১৮-১৯ হিসেবে নির্বাচিত হলেন জেলার ৪ কর্মকর্তা ও কর্মচারী। …

vv