ব্রেকিং নিউজঃ
Home / সাহিত্য / সাহিত্য মঞ্চের উদ্যোগে চাঁদপুরে শতাধিক পরিবারকে ঈদ উপহার প্রদান

সাহিত্য মঞ্চের উদ্যোগে চাঁদপুরে শতাধিক পরিবারকে ঈদ উপহার প্রদান

স্টাফ রিপোর্টার : লেখকগণ কেবল সাহিত্যকর্মেই মানুষ ও মানবতার কথা বলেন তা কিন্তু নয়। পৃথিবীর যে কোনো ক্রান্তিকালে, দুর্যোগে অথবা সামাজিক কাজে তারাও লেখার টেবিল আর বইয়ের পৃষ্ঠা থেকে দৃষ্টি সরিয়ে নেমে আসেন রাজপথে।

এমন নজির আমাদের দেশেও কম নেই। সেটিরই ধারাবাহিকতা প্রমাণ করলো চাঁদপুরের একঝাঁক তারুণ্যের সমন্বয়ে গড়ে ওঠা সংগঠন সাহিত্য মঞ্চ। ‘শাশ্বত সত্য ও সুন্দরের পথে’ এই শ্লোগানকে সামনে রেখে পথচলা জেলার সর্বজনপ্রিয় এই সংগঠনটি শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার পৌঁছে দিয়েছে।

ভাতৃত্ব, সাম্য-সম্প্রীতি ও সৌহার্দ্য সৃষ্টিতে করোনার এই দুঃসময়ে সংগঠনটি মুসলিম পরিবারের পাশাপাশি হিন্দু পরিবারের মাঝেও এই ঈদ উপহার প্রদান করেছে। যার উদ্দেশ্য ছিলো, বৈশ্বিক মহামারীর এই দুর্যোগে ধর্ম-বর্ণ নির্বিশেষে প্রতিটি মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের একে অন্যের সাথে ঈদ-আনন্দ ভাগ করে নেয়া।

সেই প্রয়াসকে সামনে রেখেই সাহিত্য মঞ্চের উদ্যোগে চাঁদপুরে শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার প্রদান করা হয়। ২২ মে থেকে ২৪ মে পর্যন্ত পূর্ব তালিকা অনুযায়ী প্রতিটি পরিবারের ঘরে ঘরে এই ঈদ উপহার পৌঁছে দেয় সাহিত্য মঞ্চ পরিবার।

যার মধ্যে মুসলিম পরিবারগুলোর জন্যে প্রতিটি ঈদ উপহারের প্যাকেটে ছিলো সেমাই, চিনি, দুধ, আতপ চাল, কিসমিস, বাদাম, খেজুর ও নুডুলস। আর হিন্দু পরিবারের জন্যে ছিলো চাল, নুডুলস, তেল, পেয়াজ, আলু, ময়দা ইত্যাদি।

ঈদ উপহার বিতরণে সার্বিক সমন্বয়ে ছিলেন সাহিত্য মঞ্চের সভাপতি কবি ও অনুবাদক মাইনুল ইসলাম মানিক, সহ-সভাপতি কবি আসাদুল্লাহ কাহাফ, সাধারণ সস্পাদক কবি ও গল্পকার আশিক বিন রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক কবি রেজাউল আহসান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক কবি ওমর ফারুক প্রিন্স, সাহিত্য বিষয়ক সম্পাদক আল আমিন মিয়াজী, প্রকাশনা বিষয়ক সম্পাদক আনিস আরমান, প্রবাস বিষয়ক সম্পাদক আল আমিন ছৈয়াল, প্রচার সম্পাদক নিঝুম খান, নির্বাহী সদস্য আল আমিন, মারিয়া ফারজানা, সদস্য অধরা বৈশাখী।

এছাড়াও সার্বিক সহযোগীতায় ছিলেন, সংগঠনের উপদেষ্টা পর্ষদ ও সকল সদস্যবৃন্দ।

Facebook Comments

Check Also

রক্তের টান

—————–সজীব খান—————— সকাল বেলা ঔষুধের জন্য বাজারে গিয়ে প্রয়োজনীয় ঔষুধ ক্রয় করে, কিছু সরকারি ঔষুধের …

vv