ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / সারের জন্য কৃষকদের এখন আর গুলি খেতে হয় না : মেজর (অবঃ) রফিকুল ইসলাম

সারের জন্য কৃষকদের এখন আর গুলি খেতে হয় না : মেজর (অবঃ) রফিকুল ইসলাম

স্বপন কর্মকার মিঠুন ও নোমান হোসেন আখন্দ : শাহরাস্তি উপজেলা কৃষি অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪শত ৩০জন কৃষকদের মাঝে খরিপ-১/২০১৮-১৯ মৌসুমে উপশি আউস ধান ও নেরিকা আউস প্রনোদনা কর্মসূচীর আওতায় সার ও বীজ বিতরণ করা হয়েছে। এছাড়া মৎস বিভাগের উদ্যোগে নিবন্ধিত প্রশিক্ষণ প্রাপ্ত ৪০জন জেলের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

১৬ এপ্রিল সোমবার বিকাল সাড়ে ৪টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপকরণ সামগ্রী বিতরণ করা হয়। শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্যাহ মারুফের সভাপতিত্বে নিবন্ধিত জেলে ও কৃষকদের মাঝে প্রধান অতিথি হিসেবে এ উপকরণ সামগ্রী বিতরণ করেন সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ও জাতীয় সংসদের প্যানেল স্পীকার মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বিগত সরকারগুলোর সময় কৃষকরা সারের পিছনে ঘুরেও সারের দেখা মিলত না। আজ জননেত্রী শেখ হাসিনা গতিশীল নেতৃত্বে ও সফল কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরীর দিক নির্দেশনায় কৃষি ক্ষেত্রে আজ বৈপ্লবিক পরিবর্তন এসেছে। দেশ আজ কৃষিতে সমৃদ্ধশালী হিসেবে বিশ্বে প্রমানিত হয়েছে। কৃষক আজ সারের পিছনে ঘুরতে হয় না, সার কৃষকের পিছনে ঘুরে। কানসার্টে সারের জন্য কৃষকদের এখন আর গুলি খেতে হয় না। শাহরাস্তিতে আমরা অতিশীঘ্রই একটি হটিকালচার সেন্টার স্থাপন করব সেজন্য টামটা দক্ষিণ ইউনিয়নে সোনাচোঁ গ্রামে জায়গা দেখা হয়েছে।

শাহরাস্তি নরিংপুর এলাকায় প্রায় দুইশত একর জমি সেচের অভাবে ইরি-বোরো কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছিল, আমরা অতিদ্রুত পদক্ষেপের মাধ্যেমে সেখানে সেচের ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো বলেন মৎস ও প্রাণিসম্পদের ক্ষেত্রে আমাদের আরো উন্নত পদ্ধতি ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এগিয়ে নিতে হবে। সেজন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্বাবনী শক্তি ও দায়িত্বশীল হওয়ারও পরমর্শ দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শাহরাস্তি পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগের আহবায়ক হাজী আবদুল লতিফ, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, শাহরাস্তি থানা অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সোফায়েল হোসেন, মৎস কর্মকর্তা উম্মে হাবিবা মুমু, প্রেস ক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার, যুগ্ন সাধারণ সম্পাদক ও সূচীপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবির লিটন, খোকন সরকার, সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোঃ মোস্তফা কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার, উপজেলা যুবলীগ আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েল, যুগ্ন আহবায়ক ও ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দর্জি প্রমুখ।

সভায় বিভিন্ন ইউপি চেয়ারম্যান, প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিক এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

সকল জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ করতে হবে : আবদুল্লাহ আল মাহমুদ জামান

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ প্রকল্পের মাস্ক, সাবান, ব্লিচিং, …

vv