ব্রেকিং নিউজঃ
Home / অর্থনীতি / সামাজিক দূরত্ব বজায় রেখে চাঁদপুর বাসস্ট্যান্ড মাঠে পশুর হাট বসার সিদ্বান্ত
চাঁদপুর শহরের স্বর্ণখোলা বাস স্ট্যান্ড মাঠে কোরবানির গরু-ছাগল বেচা কেনার জন্য সীমানা নির্ধারণের প্রস্তুতি চলছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে চাঁদপুর বাসস্ট্যান্ড মাঠে পশুর হাট বসার সিদ্বান্ত

সাইদ হোসেন অপু চৌধুরী : আগামী ১ আগস্ট পবিত্র ঈদুল আযহা। ঈদুল আযহাকে কোরবানির ঈদ বলা হয়। সঙ্গত কারণেই পশুর হাট গুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকার বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে। এবার চাঁদপুর শহরের স্বর্ণখোলা পৌর বাস স্ট্যান্ড মাঠে চাঁদপুর পৌরসভার অন্তর্ভুক্ত কোরবানির গরু-ছাগল বেচা কেনার জন্য পশুর হাট বসার সিদ্বান্ত নেয়া হয়েছে।

আগামী ২৭ জুলাই সোমবার থেকে শুরু হচ্ছে এই হাট। স্বাভাবিক সময়ের চেয়ে এবার এই পশুর হাটে থাকবে ভিন্নতা। সামাজিক দূরত্ব বজায় রেখে চলবে বেচাকেনা। নির্দিষ্ট সীমানার বাইরে হাট বসতে পারবে না, বর্জ্য অপসারণ করতে হবে দ্রুততম সময়ের মধ্যে।

এ ব্যাপারে হাটের ইজারাদার আওয়ামী লীগ নেতা তাহের মোল্লা জানান, আমাদের বাজার পরিচালনার পক্ষ থেকে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে। হাট চলাকালীন প্রবেশ পথে থাকবে হাত ধোঁয়ার একাধিক বেসিং, ও স্প্রে, বাজারটি সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করা হবে, থাকছে সম্পূর্ণ সিসি ক্যামেরায় আওতাভুক্ত, সর্বক্ষণিক প্রশাসনিক ভাবে নিরাপত্তা প্রদান, ব্যাংকিং, ডাক্তার, জাল টাকা শনাক্তকরন মেশিন, বেপারীদের জন্য রয়েছে থাকা খাওয়ার সু ব্যাবস্থা।

এছাড়াও স্বর্ণখোলা বাসস্ট্যান্ড বাজার পরিচালনার দায়িত্বে রয়েছেন যুবলীগ নেতা কালা বেপারীসহ স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।

এ বিষয়ে কাউন্সিলর ফরিদা ইলিয়াছ পরিচালনার দায়িত্বে নিয়োজিতদের বলেন হাটে ক্রেতা ও বিক্রেতাদের অবশ্যই মাক্স ব্যাবহার ও দুরুত্ব বজায় রেখে চলতে হবে। এটি গুরুত্ব সহকারে দেখবেন।

সেই সাথে নির্ধারিত স্থানে কোরবানীর পশু জবাই করে দেশকে পরিচ্ছন্ন ও সুন্দর রাখুন। পরিষ্কার এবং পরিচ্ছন্নের ব্যাপারে জনপ্রতিনিধি এবং প্রশাসনের দিক থেকে আমরা সর্বাধিক সহযোগিতা করবো।

Facebook Comments

Check Also

গরু বেচে কোটি টাকার স্বপ্ন দেখছেন তুহিন ও জাফর

স্টাফ রিপোর্টার : এবারের কোরবানির ঈদে নিজেদের খামারের পাশাপাশি ভারত থেকে আমদানি করা প্রায় অর্ধশত …

vv