ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / সাংবাদিক রহিতুল ইসলাম স্মরণে ফরিদগঞ্জ লেখক ফোরামের শোকসভায়-আবু সাহেদ সরকার

সাংবাদিক রহিতুল ইসলাম স্মরণে ফরিদগঞ্জ লেখক ফোরামের শোকসভায়-আবু সাহেদ সরকার

 নিভৃতচারী এই যুবকটি রাজনীতি, সাহিত্য এবং সাংবাদিকতা সবদিকেই নিজের প্রতিভার উন্মেষ ঘটিয়েছিল

⊗: শুক্রবার সকালে ফরিদগঞ্জ লেখক ফোরাম আয়োজিত অকাল প্রয়াত চারণ কবি , সাহিত্যিক ও সাংবাদিক নেতা রহিতুল ইসলাম প্রিন্স স্মরণে শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার বলেছেন, রহিতুল ইসলাম প্রিন্সের অকাল প্রয়ানে ফরিদগঞ্জ তথা চাঁদপুরের সাহিত্য ও সংবাদপত্র জগতে এক অপূরণীয় ক্ষতি হয়েছেও বলে উল্লেখ্য করেন।

এছাড়া রাজনীতির মাঠে সে সকলের চেয়ে আলাদা ছিল। নোংরা রাজনীতি পছন্দ করতো বলেই ছাত্ররাজনীতি থেকে সরে এসে সাহিত্য চর্চা ও সাংবাদিকতা শুরু করে। অর্থ ছাড়াও মানুষের সেবা করা সম্ভব তাদের জন্য আজ একটি বড় উদাহরণ হয়ে রইল অকাল প্রয়াত সাংবাদিক সাহিত্যিক রহিতুল ইসলাম প্রিন্স। নিভৃতচারী এই যুবকটি রাজনীতি, সাহিত্য এবং সাংবাদিকতা সবদিকেই নিজের প্রতিভার উন্মেষ ঘটিয়েছিল। কিন্তু নিজেকে পরিপূর্ণ ভাবে মেলে ধরার আগেই পরপারে চলে গেলেন। তিনি রহিতুল ইসলাম প্রিন্সের যদি দায় দেনা থাকে তা নিজের কাঁধে তুলে নেন এবং তার পরিবারকে সহায়তা ও পাশে থাকার অঙ্গীকার করেন।

ফোরামের প্রতিষ্ঠাতা নুরুল ইসলাম ফরহাদের সভাপতিত্বে ও বাচিক শিল্পী রাসেল হাসানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সাহিত্যিক মোস্তফা কামাল মুকুল, ইলিয়াছ বকুল এবং রহিতুল ইসলাম প্রিন্সের সহোদর হাসান বক্তব্য রাখেন।

এর আগে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়ার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এদিকে অনুষ্ঠানের পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি লেখক ফোরাম কার্যালয়ে টানানোর জন্য প্রধান অতিথি ফরিদগঞ্জ লেখক ফোরামের নেতৃবৃন্দের হাতে কাছে হস্তান্তর করেন।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে নিখোঁজের ৪দিন পর মানসিক ভারসাম্যহীন বৃদ্ধের লাশ উদ্ধার

এস.এম ইকবাল : ফরিদগঞ্জে নিখোঁজ হওয়ার ৪দিন পর নুরুল হুদা (৬০) নামে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তির …

vv