ব্রেকিং নিউজঃ
Home / তথ্যপ্রযুক্তি / সরকারী সেবা মহিলাদের দোরগোড়ায় পৌঁছে দিতে তথ্য আপা কাজ করছে : ইউএনও স্নেহাশীষ দাশ
মতলব উত্তরে তথ্য আপা’র উদ্যোগে উঠান বৈঠকে বক্তব্য রাখেন- ইউএনও স্নেহাশীষ দাশ। পাশে উঠান বৈঠকে উপস্থিত নারীরা।

সরকারী সেবা মহিলাদের দোরগোড়ায় পৌঁছে দিতে তথ্য আপা কাজ করছে : ইউএনও স্নেহাশীষ দাশ

মনিরুল ইসলাম মনির : মুজিব শতবর্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থার তথ্য আপা উদ্যোগে তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় প্রায়) আয়োজনে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার শিকারীকান্দি শেখ বাড়িতে মঙ্গলমবার (১৯ জানুয়ারি) সকালে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। বিনামূল্যে মাস্ক বিতরণ, খাবার ও নগদ অর্থ প্রদান করা হয়।

উপজেলা তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) তাছলিমা আক্তারের সঞ্চালনায় উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ।

প্রধান অতিথির বক্তব্যে উঠান বৈঠকে উপস্থিত মায়েদের নারীর ক্ষমতায়ন, বাল্যবিয়ে, ইভটিজিং, মাদক ও জুয়া সম্পর্কে সচেতন করেন এবং সামাজিক ব্যাধিগুলো দূর করতে তাদের আহবান জানানো হয়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী কমিশনার আফরোজা হাবিবা শাপলা, শিকারী কান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল হোসেন, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অব.) লুৎফর রহমান।

উপজেলা তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) তাসলিমা আক্তার বলেন, গ্রামের প্রত্যান্ত এলাকার মহিলাদের মাঝে ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে উঠান বৈঠকে স্বাস্থ্যসেবা, উপজেলার সরকারী সেবা সমুহের সহজলভ্যতা নিশ্চিতকরন, শিক্ষা স্বাস্থ্য, আইন, ব্যবসা, জেন্ডার ও কৃষি বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে উপজেলা তথ্যসেবা কেন্দ্র।

সহকারী কমিশনার আফরোজা হাবিবা শাপলা বলেন, নারীর অধিকার, ভূমি আইন সম্পর্কে সবাইকে জানতে হবে। নারীর ক্ষমতায়ন করতে শিক্ষা গ্রহণ করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাশ বলেন, নারীদের ক্ষমতায়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই বর্তমান সরকার বিশেষ করে নারীদের ক্ষমতায়নের জন্য বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসছে। তথ্য আপা প্রকল্প নারীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সেবা প্রদানের মাধ্যমে তাদের ক্ষমতাকে আরো ত্বরান্বিত করবে।

এছাড়াও উঠান বৈঠকের মাধ্যমে প্রত্যান্ত গ্রাম অঞ্চলের মহিলাদের বাল্য বিবাহ, সন্ত্রাস, মাদক জুয়াসহ বিভিন্ন সামাজিক ব্যাধি কিভাবে নিয়ন্ত্রন করা যায় সে ব্যাপারে তথ্য আপা প্রকল্পের মাধ্যমে আশ্রয়ন প্রকল্প, আদর্শ গ্রাম এবং অবহেলিত গ্রামীণ বাসিন্দাসহ গ্রামের নারীদের সাথে উঠান বৈঠক করে সরকারী সেবাগুলো মহিলাদের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে বহু মামলার সাজাপ্রাপ্ত আসামি জামায়াত নেতা আতাউল করিম গ্রেপ্তার

বিশেষ প্রতিনিধি : জামায়াত নেতা আতাউল করিম দীর্ঘদিন হাজীগঞ্জ উপজেলা থেকে গা-ঢাকা ছিলেন। তার বিরুদ্ধে …

Shares
vv