ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / সরকারি টাকা যেন সঠিক কাজে ব্যয় হয় : জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস
চাঁদপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক জেলা পর্যায়ের অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস।

সরকারি টাকা যেন সঠিক কাজে ব্যয় হয় : জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক জেলা পর্যায়ের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এর আয়োজনে ও চাঁদপুর জেলা প্রশাসন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগিতায় কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস।

তিনি তার বক্তব্যে বলেন, বিদ্যালয় থেকে ঝরে পড়া শিশুদের জন্য বিভিন্ন নামের প্রতিষ্ঠান কার্যক্রম চালিয়ে আসছিল। বর্তমানে সরকার জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মাধ্যমে কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন্য উদ্যোগ নিয়েছে। আগে এর মনিটরিং দূর্বল ছিল। ২০২০ সাল থেকে শুরু হওয়া এ কার্যক্রম আগামী ২০৩০ সাল পর্যন্ত এ কার্যক্রম চলবে।

তিনি আরও বলেন, এ কার্যক্রমের উদ্দেশ্য হলো বিদ্যালয় থেকে ঝরে পড়া ও ভর্তি না হওয়া শিশুদের শিক্ষার মূলধারায় নিয়া আসা। দপ্তর থেকে টাকা এনে আমরা বিভিন্ন অনুষ্ঠান বা কর্মশালা করে থাকি। সকলে খেয়াল রাখবেন সরকারি টাকা যেন সঠিক কাজে ব্যয় করা হয়। সবাইকে সচেতন হতে হবে। জনগনকে সচেতন করতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চাঁদপুর জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক এম এম সাইদুর রহমান।

মুখ্য আলোচকের বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মোঃ মজিবুর রহমান।

ডিস্টিক পোগ্রামার সুজিত শংকরের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ফরিদ উদ্দিন আহম্মেদ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মনির হোসেন, জাতীয় দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত, জেলা পোগ্রামার হারুনুর রশিদ।

Facebook Comments

Check Also

সুনামগঞ্জে ইউএনও-এর নম্বর ক্লােন করে টাকা দাবি

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান-এর সরকারি মোবাইল নম্বর ক্লােন করে …

Shares
vv