ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / সমাজ উন্নয়নে কাজ করে যাচ্ছেন শাহমাহমুদপুর আ’লীগের সাধারন সম্পাদক প্রার্থী কামাল

সমাজ উন্নয়নে কাজ করে যাচ্ছেন শাহমাহমুদপুর আ’লীগের সাধারন সম্পাদক প্রার্থী কামাল

মাসুদ হোসেন : সমাজ বদলের জন্য প্রয়োজন তৃণমূল পর্যায়ের উদ্যোগ। তেমনি এক প্রয়াস ধীরে ধীরে দিনবদল ঘটাচ্ছে ইউনিয়ন জুড়ে।

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা মোঃ কামাল হাজী। তিনি নিভৃতে থেকে কাজ করে যাচ্ছে দেশ ও মানুষের জন্য। স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মানুষের পাশে দাঁড়িয়ে অন্যদের সামনে স্থাপন করছে অনন্য দৃষ্টান্ত। সরকার ও প্রশাসনের পাশাপাশি উক্ত ইউনিয়নের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত থেকে সমাজ উন্নয়নের এক প্রতিশ্রুতি রক্ষা করে চলছেন।

নিজ ইউনিয়ন ছাড়াও সমাজ উন্নয়নে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট রয়েছেন।
শাহমাহমুদপুর ইউনিয়নে সরেজমিনে ঘুরে জানা গেছে, মোঃ কামাল হাজী সামাজিক উন্নয়নে যে যুগান্তকারী ভূমিকা রাখছেন তা এক দৃষ্টান্ত। তিনি প্রশাসনের সহযোগী হিসেবে এলাকার শান্তি শৃঙ্খলা নিয়ন্ত্রণে শাহমাহমুদপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।

শান্তি শৃঙ্খলার পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নেতৃত্বে দিয়ে যাচ্ছেন শিক্ষা ব্যবস্থা। তার মধ্যে- চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বলাখাল মুকবুল আহমেদ ডিগ্রি কলেজ গভর্নিং বডির সদস্য, সদর উপজেলার মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য, ৩৩নং মহামায়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, ইউনিয়নের লোধেরগাঁও পপুলার মডেল কিন্ডারগার্টেন এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। শিক্ষার সাথে রয়েছেন স্বাস্থ্য নেতৃত্ব।

গ্রামীণ জনগোষ্ঠীকে বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্যসেবা দিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে ইউনিয়নের দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির কমিউনিটি সাপোর্ট গ্রুপের সদস্য সচিব, চাঁদপুর সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর পরিচালক ও সরকারী নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা, মহামায়া শাখার উপদেষ্টা মন্ডলীর সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

সামাজিক কর্মকান্ডের পাশাপাশি রয়েছেন আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। ছাত্রলীগ থেকে শুরু করে যুবলীগ ও আওয়ামীলীগের নেতৃত্ব দিয়েছেন বিগত দিনগুলোতে। বিগত কয়েক দফা জাতীয় নির্বাচন ও উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী তথা নৌকার বিজয় নিশ্চিত করনে তিনি যোগ্যতা ও নেতৃত্বের পরিচয় দিয়েছেন। যার কারনে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি থেকে শুরু করে, জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের কাছে বেশ জনপ্রিয় নেতা হিসাবে তার নাম রয়েছে সবার মুখে মুখে।

এছাড়াও মোঃ কামাল হাজী একাধিক শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মাদ্রাসার সাথে জড়িত রয়েছেন।
বাংলাদেশ আওয়ামীলীগের আসন্ন জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে দেশের সকল জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটি গঠন করার লক্ষে তৃনমূল পর্যায়ে সম্মেলনের মাধ্যমে ত্যাগী ও যোগ্য নেতা নির্বাচিত করার নির্দেশ দিয়েছেন আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেত্রীর এই নির্দেশের পর থেকেই শুরু হয়েছে বিভিন্ন ইউনিটের কমিটি গঠনের প্রক্রিয়া। এই প্রক্রিয়ার অংশ হিসাবেই সম্মেলনকে কেন্দ্র করে চাঁদপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়নে চলছে নেতা নির্বাচনের হাওয়া।

চাঁদপুর সদর উপজেলার রাজনীতিতে ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন বেশ গুরুত্বপূর্ণ। আর এই ইউনিয়নে আগামী ২২ নভেম্বর শুক্রবার আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসাবে তৃনমূলের নেতাকর্মীদের কাছে ছুঁটে চলছেন আওয়ামীলীগ নেতা মোঃ কামাল হাজী। তৃণমূল নেতা কর্মীদের সাথে কথা বলে জানা যায়, এবাবের সম্মেলনকে ঘিরে শাহমাহমুদপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক পদে অন্যদের তুলনায় বেশ এগিয়ে রয়েছে মোঃ কামাল হাজী।

এদিকে ২২ নভেম্বর শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে মঙ্গলবার (১৮ নভেম্বর) মোঃ কামাল হাজীর সাথে তার মতামত জানতে চাইলে তিনি জানান, উপজেলা আওয়ামীলীগ আর তৃনমূলের নেতা কর্মীরাই আমার শক্তি। যদি তাদের বিবেচনায় আমাকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদের দায়িত্ব দেওয়া হয়, তাহলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগকে আরো সু-সংগঠিত ও শক্তিশালী গড়ে তুলার লক্ষ্যে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবো ইনশাআল্লাহ।

Facebook Comments

Check Also

বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একটি স্বাধীন সোনার বাংলাদেশ পেয়েছি : মেয়র নাছির

সাইদ হোসেন অপু চৌধুরী : ১০নং ওয়ার্ড চাঁদপুর পৌর আওয়ামী লীগ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার …

vv